Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

ক্যাবরেরার জন্য জেমি’র শুভকামনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৭:৩৯ পিএম

ব্রিটিশ কোচ জেমি ডে’র বদলে স্প্যানিশ হ্যাভিয়ের ক্যাবরেরাকে জাতীয় দলের জন্য বেছে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী এক বছর জামাল ভূঁইয়াদের প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে কাবরেরাকে। লাল-সবুজ ফুটবলে কোচের ভূমিকায় না থাকলেও জেমি ডে শুভকামনা জানিয়েছেন স্প্যানিশ হ্যাভিয়ের ক্যাবরেরাকে। বাংলাদেশের ফুটবলের সঙ্গে বর্তমানে যুক্ত না থাকলেও জেমি ইংল্যান্ডে বসে ঠিকই খবর রাখছেন জামাল ভূঁইয়াদের।

ইতোমধ্যে তিনি জেনেছেন, বাংলাদেশের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা এই প্রথম কোনও জাতীয় দলের প্রধান কোচ হয়েছেন। শুধু তাই নয়, এর আগে কোনও ক্লাবের প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও নেই তার।

সোমবার লন্ডন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেমি বলেন,‘কখন আপনি অভিজ্ঞ হবেন, যখন কাজ করার সুযোগ আসবে। স্প্যানিশ কোচের একাডেমি ব্যাকগ্রাউন্ড ভালো। কিন্তু জাতীয় দল পরিচালনা সম্পূর্ণ ভিন্ন বিষয়। তার জন্য আমার শুভকামনা রইলো। আশা করছি, ক্যাবরেরার অধীনে বাংলাদেশ দল ভবিষ্যতে সাফল্য পাবে।’

৩৭ বছর বয়সী স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বর্তমানে রাজধানীর একটি হোটেলে অবস্থান করছেন। তার করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছে। ইতোমধ্যে করোনা পরীক্ষার ফল হাতে পেয়ে জেনেছেন তিনি নেগেটিভ। খুব শিগগির বাফুফের সভাপতির সঙ্গে দেখা করবেন তিনি। আলোচনা করবেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদের সঙ্গেও। এরপর গণমাধ্যমের সঙ্গে তার পরিচয় করিয়ে দেবে বাফুফে। আপাতত আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা দেখবেন ক্যাবরেরা। মার্চে আসন্ন ফিফা প্রীতি ম্যাচ হবে স্প্যানিশ কোচের প্রথম অ্যাসাইনমেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ