Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৮:১৪ পিএম

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানিয়ে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মশাল মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্ত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি সাকিলা খাতুন বলেন, শিক্ষার্থীরা যাতে ন্যায্য দাবির কথা বলতে না পারে সেজন্য প্রশাসনকে লেলিয়ে দেওয়া হয়। এমনকি ফেইসবুকে লেখালেখি করলেও ডিজিটাল নিরাপত্তা আইনের নামে গ্রেফতার করা হয়। ছাত্রলীগ ও পুলিশ বাহিনীর হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। স্বৈরাচারী এই সরকার তাদের ক্ষমতা পাকাপোক্ত করার জন্য এদেরকে লেলিয়ে দিচ্ছে। যদি এই ধরনের অন্যায় বন্ধ করা না হয় তাহলে শুধু শাবিপ্রবিতে নয়, দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয় থেকে সরকার বিরোধী আন্দোলন গড়ে উঠবে।

রাবি শাখা ছাত্র ফ্রন্টের আহবায়ক রিদম শাহরিয়ার বলেন, শাবিপ্রবিতে যে ঘটনা ঘটেছে সেটি একার কোন ঘটনা নয়। দেশের প্রত্যেকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নিত্য নৈমিত্তিক ঘটনা। সারাদেশে একটি প্রশাসনিক স্বৈরাতান্ত্রিক ব্যবস্থার মধ্য দিয়ে শিক্ষার্থীদের ন্যায্য দাবি ও অধিকার থেকে বঞ্চিত করতে চায়। এ অধিকার আদায়ে যখনই তারা আন্দোলন করে, তখনই তারা বিভিন্নভাবে পেটোয়াবাহিনীকে শিক্ষার্থীদের ওপর লেলিয়ে দেয়। আমরা এই হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

এসময় আরো বক্তব্য দেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংগঠক ফুয়াদ রাতুল, শাকিল আহমেদ, মিঠু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ