Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সাত মণ শাপলাপাতা মাছ!

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

গভীর সাগরে জেলের জালে ধরা পড়লো সাত মন ওজনের শাপলা পাতা মাছ। আর এ মাছটি প্রতি মণ বিক্রি করা হয় ১৬ হাজার টাকা দরে। গতকাল সোমবার সকালে বৃহত্তম পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে এ মাছটি ক্রয় করেন পিরোজপুর মঠবাড়িয়া উপজেলার মো. সোহরাব হোসেন নামে একজন পাইকার।
আড়তদার মো. টিপু খান জানান, গভীর সাগরে এফবি মায়ের দোয়া ট্রলারে অন্য মাছের সাথে একটি শাপলা পাতা মাছ জালে ধরা পড়ে। পরে ওই মাছটি পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে এসে প্রকাশ্য নিলামে ডাকা হয়। প্রকাশ্য নিলামে সর্বোচ্চ মূল্যে মঠবাড়িয়া উপজেলার মো. সোহরাব হোসেন ১৬ হাজার টাকা মণ দরে ১ লাখ ১২ হাজার টাকায় ক্রয় করেন।
এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি ওসমান মিয়া বলেন, সাগরে মাছ শিকারের জন্য জাল ফেলা হয়। কয়েক ঘণ্টা পরে জাল টানতে গিয়ে অন্য মাছের সাথে একটি শাপলা পাতা মাছও ধরা পরে। পরে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসা হলে সাত মণ ওজনের মাছটি ১৬ হাজার দরে ১ লাখ ১২ হাজার টাকায় বিক্রি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ