Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

স্বামী-স্ত্রী ও বাবা-ছেলের লড়াই

চিলমারীতে ষষ্ঠ দফা ইউপি নির্বাচন

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

ভোটের লড়াইয়ে জমে উঠেছে চিলমারী। প্রতীক বরাদ্দের পর ভোটের উত্তাপ বেড়ে দিগুন। প্রথমবারের মতো ইভিএম (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে কুড়িগ্রামের চিলমারী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত শুক্রবার নির্বাচন কমিশন ঘোষিত ষষ্ঠ দফায় ইউপি নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দের দিন ছিল। উৎসব মুখর পরিবেশে উপজেলার ৫ ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছ থেকে পছন্দের প্রতীক গ্রহণ করেন। উপজেলার ৫ ইউনিয়নে ৩২জন প্রার্থী চেয়ারম্যান পদে, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৯ জন ও ১৯০ জন ইউপি সদস্য প্রতীক বরাদ্দ পেয়েছেন। ভোটের লড়াইয়ে চেয়ারম্যান পদে রানীগঞ্জ ইউনিয়নে মাঠে রয়েছেন স্বামী-স্ত্রী ও অষ্টমীর চর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়াইয়ে থাকছেন বাবা-ছেলে।
রমনা মডেল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী হলেনÑ মো. আজগার আলী সরকার (নৌকা), মো. জোবাইদুল ইসলাম সুইট (অটোরিকশা), গাজী মো. শিবলী আকন্দ (চশমা), মো. হাবিবুর রহমান (আনারস), মো. নুর আলম (টেবিলফ্যান), মো. গোলাম আশেক আকা (মোটরসাইকেল), মো. নুর-ই-ইলাহী তুহিন (ঘোড়া), মো. রাশেদুল ইসলাম রাশেদ (হাতপাখা), মো.ওবাইদুল হক হিরু (টেলিফোন)। এছাড়াও ১৪জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ৫৬ জন সাধারণ সদস্য প্রতীক পান।
থানাহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থীর মধ্যে আব্দুর রাজ্জাক মিলন (নৌকা), মো. হালিমুজ্জামান বাবলু (আনারস), মো. হুমায়ুন কবির (মোটরসাইকেল), মো. রেজাউল কবির (চশমা), মো. মহিউদ্দিন আহমেদ (টেলিফোন), মো. আমিনুল ইসলা (ঘোড়া), জাহেদুল ইসলাম (গামছা), জোবাইদুল ইসলাম (হাতপাখা)। এছাড়াও ১৮জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ৫৪ জন সাধারণ সদস্য পদে তাদের পছন্দের প্রতীক বরাদ্দ পান।
অষ্টমীর চর ইউনিয়নে চেয়ারম্যাদে পদে লড়াইয়ে আছেন বাবা ও ছেলে। চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হলেন, মো. আবু তালেব ফকির (নৌকা), নজরুল ইসলাম-১ (ঘোড়া), মো. সোহরাব হোসেন (আনারস) ও তার ছেলে নজরুল ইসলাম-২ (চশমা)। এছাড়াও ১০জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ২৮জন সাধারণ সদস্য তাদের প্রতীক বরাদ্দ পান।
চিলমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী হলেন, মো. গয়ছল হক মন্ডল (নৌকা), মো. আমিনুল ইসলাম (চশমা), মো. রিয়াজুল হক যোদ্দার (আনারস)। এছাড়াও ১২জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ২৩ জন সাধারণ সদস্য তাদের পছন্দের প্রতীক পান।
রাণীগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটে লড়াইয়ে আছেন স্বামী ও স্ত্রী। চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থীর মধ্যে, মো. মঞ্জুরুল ইসলাম মঞ্জু (নৌকা), মো. আব্দুল করিম (মোটরসাইকেল), মো. সাজেদুল ইসলাম দারোগা (আনারস), সাঈদী হাসান মিঠু (টেলিফোন), শিমুল মন্ডল (চশমা), এরশাদুল ইসলাম (হাতপাখা), মো. আতিকুর রহমান (অটোরিকশা) ও তার স্ত্রী মোছা. জাহানারা বেগম (ঘোড়া)। এছাড়াও ১৫জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ২৯ জন সাধারণ সদস্য প্রতীক বরাদ্দ পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ