Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মতলবে ইউএনওর অফিসে টেন্ডার বাক্স ভেঙ্গে সিডিউল ছিনতাই

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৯:২২ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষ থেকে টেন্ডার বাক্স ভেঙ্গে জমাকৃত সিডিউল ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে চাঁদপুর জেলা পরিষদের সদস্য আল-আমীন ফরাজীসহ বেশ কয়েকজন সিডিউল ছিনতাই করেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। এ ঘটনায় মাইন উদ্দিন দেওয়ান নামে একজনকে আটক করেছে পুলিশ। মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা কক্ষে থাকা টেন্ডার বাক্স ভেঙ্গে শিডিউল ছিনিয়ে নিয়ে যায় জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীসহ বেশ কয়েকজন দুষ্কৃতকারী।

জানা গেছে, বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় ২০২১-২০২২ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমুহ টেকসই করনের লক্ষে 'হেরিন বোন বন্ড (এইচ বিবি) করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতাধীন পাঁচটি প্যাকেজের সিডিউল জমা দেয়ার শেষ তারিখ ছিল সোমবার দুপুর একটায়। ঠিকাদারদের সিডিউল জমা দেয়ার পর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম টেন্ডারবাক্স সিলগালা করে চলে যান। ওই মুহুর্তে আল আমিন ফরাজী তার দলবল নিয়ে ইউএনওর কক্ষে ঢুকে টেন্ডার বাক্স ভেঙ্গে জমাকৃত সিডিউল ছিনিয়ে নিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রবিউল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী দুপুর একটার মধ্যে সিডিউল জমা নেওয়ার পর টেন্ডার বাক্সটি উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে সিলগালা করে রাখা হয়। পরে তিনি নামাজ আদায় করার জন্য মসজিদে যান। এর কিছুক্ষণ পর শুনতে পান টেন্ডার বাক্স ভেঙ্গে সিডিউল নিয়ে গেছে। সেখানে গিয়ে তিনি বিষয়টি ইউএনও কে জানান এবং তিনি বাদী হয়ে মামলা করেন।

সহকারী কমিশনার ভুমি সেটু কুমার বড়ুয়া বলেন, ইউএনও মহোদয় অসুস্থ থাকায় বিষয়টি তাকে দেখতে বলেন। তিনি গিয়ে দেখেন টেন্ডার বাক্স ভেঙ্গে জমাকৃত সিডিউল নিয়ে গেছে। অফিসের সিসি ক্যামেরায় দেখা যায় কয়েকজন যুবক ইউএনও অফিসে ডুকে টেন্ডার বাক্স ভেঙ্গে শিডিউল নিয়ে যাচ্ছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় জেলা পরিষদের সদস্য আল আমিন ফরাজীকে প্রধান আসামি করে ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। একজনকে আটক করা হয়েছে। এছাড়া সিসি ক্যামেরার ফুটেজ উদ্ধার এবং টেন্ডার বাক্স জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ