Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বেনাপোল বন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৯:৩০ পিএম

বেনাপোল বন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ করে দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা। আজ সোমবার সকাল থেকে রাত পর্যন্ত ভারত থেকে আমদানি পণ্য বোঝাই কোন ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। তবে বাংলাদেশ থেকে পণ্য রফতানি অব্যাহত ছিল। বিএসএফ পরিচয়পত্র ছাড়া ভারতীয় সিএন্ডএফ, ট্রান্সপোর্ট আমদানিকারকদের পেট্রাপোল বন্দরে ঢুকতে বাধা দেয়ায় বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ করে দেয় তারা।

গত শনিবারও সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভারত থেকে কোনো পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। ফলে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় ৭ হাজার পণ্য বোঝাই ট্রাক আটকে আছে।

ভারতের পেট্রাপাল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চন্দ্র জানান, দীর্ঘদিন আমরা স্ব স্ব সংগঠনের পরিচয়পত্র নিয়ে পেট্রাপোল বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনা করে আসছিলাম। শনিবার হঠাৎ করে কাস্টমস ও বন্দরের পরিচয়পত্র ছাড়া সিএন্ডএফ এজেন্ট ও ট্রান্সপোর্ট সদস্যদের বন্দরে প্রবেশে বাধা দেয়। ফলে শনিবার আট ঘণ্টা বন্ধ করে দেয়া হয় দু’দেশের থাকে আমদানি-রফতানি।

সে কারণে বাধ্য হয়ে বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ করে দেয়া হয়েছে। সব সংগঠনের সাথে আলোচনা করে রফতানি বন্ধ করে দেয়া হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, হঠাৎ করে ভারতীয় ব্যবসায়ী সংগঠনগুলো বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ করে দেয়। ফলে আজ সারাদিন ভারত থেকে কোন পন্যবোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি। তবে বাংলাদেশ থেকে ভারতে পণ্য রফতানি হয়েছে। কাস্টমস ও বন্দরে কাজকর্ম ছিল স্বাভাবিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ