Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে গত ২৪ ঘণ্টায় খুলনা মহানগরীর বিভিন্নস্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি। মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক না পড়া, টিকাসনদ ছাড়া রেস্তোরাঁয় খাবার গ্রহণসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় করায় মোট ১৩টি মামলায় মোট ৭৯ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। করোনাভাইরাসের সংক্রমণ রোধে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।
চট্টগ্রামে করোনায় ৩ জনের মৃত্যু শনাক্ত ৭৪২
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। নতুন করে আরও ৭৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিন জন। এর আগে গত ৬ অক্টোবর একদিনে করোনায় তিন জনের মৃত্যু হয়েছিল। গতকাল সোমবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ১৩টি ল্যাবে দুই হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার প্রায় ২৬ শতাংশ। নতুন আক্রান্তদের ৫৯৭ জন মহানগরীর বাসিন্দা। বাকি ১৪৫ জন বিভিন্ন উপজেলার।
এখন পর্যন্ত এক লাখ পাঁচ হাজার ৭১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরীর বাসিন্দা ৭৬ হাজার ৭৯১ জন। বাকি ২৮ হাজার ৯২৮ জন বিভিন্ন উপজেলার। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩৩৮ জনের মৃত্যু হয়েছে। ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ