Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিধ্বংসী নাদালের উড়ন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

নোভাক জোকোভিচকে ঘিরে বিতর্ক শেষে গতকাল থেকেই শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের প্রথম দিনের সব আলো কেড়ে নিলেন রাফায়েল নামাদ। ২১তম গ্র্যান্ড স্লামের আশায় অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে যাওয়া নাদাল ৬-১, ৬-৪, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন যুক্তরাষ্ট্রের মার্কোস গিরোনকে।
পায়ের চোটে পাঁচ মাস কোর্টের বাইরে থাকা নাদাল এই টুর্নামেন্ট দিয়েই আবার প্রতিযোগিতামূলক টেনিসে ফিরেছেন। টেনিসের বিখ্যাত ত্রয়ীর মধ্যে এই এক নাদালই খেলছেন এ টুর্নামেন্টে। রজার ফেদেরার তো চোটের সঙ্গে যুদ্ধেই পেরে উঠছেন না, টিকা-জটিলতায় এই টুর্নামেন্টের সবচেয়ে বড় তারকা নোভাক জোকোভিচও না থাকায় নাদালের শিরোপা জয়ের আশাও বেড়েছে নিঃসন্দেহে। নাদালের একমাত্র অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা এসেছে সেই ২০০৯ সালে। দ্বিতীয় রাউন্ডে জার্মানির ইয়ানিক হফম্যানের বিপক্ষে খেলবেন নাদাল।
চোটের কারণে টুর্নামেন্ট থেকে আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। ফলে ‘বিগ থ্রি’-এর একমাত্র সদস্য হিসেবে এবার বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামে খেলছেন নাদাল। ক্যারিয়ারে একবারই অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন নাদাল, ২০০৯ সালে। পুরুষদের এককে রেকর্ড ২১ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ের প্রস্তুতিতে চলতি মাসেই মেলবোর্ন সামার সেট জিতেছেন ৩৫ বছর বয়সী এই তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিধ্বংসী নাদালের উড়ন্ত শুরু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ