Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

আমজাদ-মোয়াজ্জেমসহ ৮ জনের বিরুদ্ধে আরো দুই মামলা

সাউথ-বাংলা ব্যাংকের ঋণ জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সাউথ-বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লি:মি তৎকালীন চেয়ারম্যান এস এম. আমজাদ হোসেন, পরিচালক ক্যাপ্টেন (অব.) মোয়াজ্জেম হোসেনসহ ৮ জনের বিরুদ্ধে আরও দু’টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে এ মামলা করেন। অন্য আসামিরা হলেন, কাগুজে প্রতিষ্ঠান ‘আল-আমীন করর্পোরেশন’র মালিক মো. মাসুদুর রহমান, জামাল আহমেদ, শাখা ব্যবস্থাপক শেখ শরফুদ্দিন, ব্যাংকের সিনিয়র অফিসার মো. তানজির উদ্দিন চৌধুরী, সিনিয়র অফিসার মো. বুলবুল ইফতেখার আলী এবং সিনিয়র অফিসার তাসরিমা নাহিদ।
তাদের বিরুদ্ধে কাগুজে প্রতিষ্ঠানের নামে ঋণ মঞ্জুর করে ১৮ কোটি টাকা আত্মসাৎ এবং পাচারের অভিযোগ আনা হয়েছে। এজাহারে দন্ডবিধি, ১৮৬০ এর ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২), (৩) ধারা প্রয়োগ করা হয়।
এর আগে গতবছর ২২ অক্টোবর এসএম আমজাদ হোসেনসহ ৭ জনের বিরুদ্ধে আরেকটি মামলা হয়। ওই মামলায় একই ব্যাংক থেকে আরও ২০ কোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ এবং পাচারের অভিযোগ আনা হয়। ওই মামলার অন্য আসামিরা হলেন, ব্যাংকটির ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহা. মঞ্জুরুল আলম, ভাইস প্রেসিডেন্ট এস এম ইকবাল মেহেদী, এক্সিকিউটিভ অফিসার ও ক্রেডিট ইনচার্জ নজরুল ইসলাম, ব্যাংকটির খুলনার শাখার সাবেক এমটিও ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সিনিয়র অফিসার তপু কুমার সাহা, বিদ্যুৎ কুমার মন্ডল এবং মারিয়া খাতুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাউথ-বাংলা ব্যাংকের ঋণ জালিয়াতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ