Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

ফের বাড়ছে রাজনীবিদদের করোনায় আক্রান্তের সংখ্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

করোনায় আক্রান্তের সংখ্যার সাথে বৃদ্ধি পাচ্ছে এমপি মন্ত্রী ও রাজনৈতিক নেতাদের করোনায় আক্রান্ত হবার সংখ্যা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। ওমিক্রনে আক্রান্ত হবার সংখ্যা কম হলেও ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্তের সংখ্যা শঙ্কাজনক। করোনার প্রভাব রুখতে সরকারের তরফ থেকে বিশেষ নির্দেশনা দেয়া হলেও আদতে জনসাধারণ তা মানছেন না। বিগত কয়েক মাস হেবিওয়েট রাজনীতিবিদদের করোনায় আক্রান্তের খবর তেমন একটা পাওয়া যায়নি। তবে গত কয়েক দিনে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন অনেক হেবিওয়টে রাজনীতিবিদ। তাদের মধ্যে রয়েছেন, সস্ত্রীক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, সাবেক মন্ত্রী ও এমপি আসাদুজ্জামান নূর, পানি উপমন্ত্রী এনামুল হক শামীম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরিয়তপুর-১ আসনের এমপি ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী। বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত হয়ে বর্তমানে নেগেটিভ হয়েছেন। গত ১০ জানুয়ারি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার স্ত্রী রাহাত আরা বেগম করোনায় আক্রান্ত হয়েছেন। তারা দুইজনই উত্তরায় তাদের বাসায় অবস্থান করছেন।
২০২০ সালের মার্চ থেকে বাংলাদেশে করোনা শনাক্ত শুরু হলেও এই প্রথম করোনায় আক্রান্ত হলেন মির্জা ফখরুল। যদিও দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির অনেক কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা করোনায় আক্রান্ত হয়েছিলেন। এই দম্পতি তাদের শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
করোনায় আক্রান্ত হলেও সুস্থতা বোধ করছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)। গত রোববার সংসদ অধিবেশনে যোগ দিতে কভিড-১৯ পরীক্ষার পর তার করোনা শনাক্ত হয়। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, গোলাম মোহাম্মদ কাদের করোনায় আক্রান্ত হলেও তিনি সুস্থ আছেন এবং তার মধ্যে কোনো উপসর্গ নেই। চিকিৎসকের পরামর্শে নিজ বাসভবনে বিশ্রামে আছেন এবং নিয়মিত ওষুধ ও খাবার গ্রহণ করছেন বলে বিবৃতিতে বলা হয়। নিজের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিরোধীদলীয় এ উপনেতা।
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি করোনা পজেটিভ। নেতিবাচক কোন উপসর্গ ছাড়াই তিনি ভালো আছেন, সুস্থ্য আছেন। ডাক্তারের পরামর্শে সংসদ ভবনের সরকারি বাসভবনে বিশ্রামে আছেন তিনি। সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য গত ১৫ জানুয়ারী কোভিড পরীক্ষা করলে ওই দিন বিকালে তার রিপোর্ট পজেটিভ আসে। শারিরীক সুস্থ্যতার পাশাপাশি তার মনোবল অটুট আছে। তিনি সুস্থ্যতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। টেলিফোনে তিনি বলেন, করোনা প্রজেটিভ হলেও সুস্থ আছেন। দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।
গতকাল দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হয়েছেন অভিনেতা ও এমপি আসাদুজ্জামান নূর। তবে শারীরিক তেমন কোনো জটিলতা নেই। স্থগিত করেছেন শুটিং। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। তথ্যগুলো নিশ্চিত করেছেন আসাদুজ্জামান নূরের সহকারী মোহাম্মদ সুজন। সুজন বলেন, সংসদ অধিবেশনে যোগদানের জন্য গতকাল করোনা পরীক্ষা করতে দেন। পাঁচ ঘণ্টা পরে তারা রিপোর্ট দেয়, করোনা পজিটিভ। স্যারের কোনো শারীরিক জটিলতা নেই। স্যার ভালো আছেন। শারীরিক পরীক্ষা করাতে বর্তমানে ঢাকার একটি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাড. এএম আমিন উদ্দিন। গত রোববার পরীক্ষা করে করোনা শনাক্তের রিপোর্ট পজিটিভ আসে। তিনি বর্তমানে নিজ বাসায় আইসোলেশনে। চিকিৎসকের পরামর্শ নিয়ে চিকিৎসা চালাচ্ছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের শারীরিক অবস্থা ভাল। তিনি গতকাল ভার্চুায়ালি সংস্থার একটি অনুষ্ঠানেও যুক্ত ছিলেন।



 

Show all comments
  • jack ali ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০৭ পিএম says : 0
    Allah is testing them so that they lead their life according to Qur'an and Sunnah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ