Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপে শাবি থেকে সরিয়ে নেয়া হয়েছে অতিরিক্ত পুলিশ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৮:৪২ এএম

বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগের দাবি আন্দোলন সর্বশেষে উপাচার্যের পতন দাবির আন্দোলনে রূপ নেওয়ার পর সোমবার সারাদিন শিক্ষার্থী ও পুলিশের মুখোমুখি অবস্থান ও চাপা উত্তেজনার শেষে মাঝ রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেওয়া অতিরিক্ত পুলিশ ও জলকামানসহ অন্যান্য সরঞ্জাম সরিয়ে নেওয়া হয়েছে।

সোমবার রাত এগারোটায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রীর লগো সম্বলিত গাড়ি নিয়ে স্থানীয় প্রতিনিধি শফিউল আলম জুয়েলসহ তিন সদস্যের প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করলে শিক্ষার্থীরা তাদেরকে সাদরে গ্রহণ করেন। এ সময় শফিউল আলম জুয়েল পররাষ্ট্রমন্ত্রী এম এ আব্দুল মোমেনের বরাত দিয়ে বলেন, শিক্ষার্থীদের ওপর হামলার বিষয়টি দুঃখজনক। পররাষ্ট্রমন্ত্রী এ হামলায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা নিবেন। ক্যাম্পাসের প্রধান ফটকসহ অন্যান্য স্থানে অতিরিক্ত সব পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়ার ব্যবস্থা নিবেন। এ সময় তারা শিক্ষার্থীদেরকে সহিংসার পথে না গিয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যেতে বললেও উপাচার্যের বিষয়ে কোনো আশ্বাস দেন নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ