Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

বুস্টার ডোজ নিয়েও করোনায় আক্রান্ত পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১০:১৭ এএম

বুস্টার ডোজ নিয়েও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী গৌতম দেব। সোমবার তাকে মাটিগাড়ার একটি নার্সিংহোমে ভর্তি করা হয়।

করোনা মোকাবেলায় প্রথমসারির করোনা যোদ্ধা এবং প্রবীণদের বুস্টার ডোজ দেওয়া শুরু করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। কিন্তু বুস্টার ডোজ নিয়েও করোনায় আক্রান্ত হয়েছেন তৃণমূল নেতা গৌতম দেব। তিনি এ নিয়ে দ্বিতীয়বারের মতো করোনায় সংক্রমিত হলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, ১০ জানুয়ারি শিলিগুড়ির মাতৃসদন থেকে বুস্টার ডোজ নিয়েছিলেন গৌতম দেব। কিন্তু, এরপরেই তার শরীরে করোনার বেশ কিছু উপসর্গ লক্ষ্য করা যায়। ফলে আর কোনও ঝুঁকি নেননি তিনি। চিকিৎসকদের পরামর্শ মেনে করান কোভিড টেস্ট। রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে নিজের ফেসবুক পেজে গৌতম লেখেন, 'আমি করোনায় সংক্রমিত। যারা আমার সংস্পর্শে এসেছিলেন তারা কোভিড পরীক্ষা করিয়ে নিন।

ইন্ডিয়ান টাইমসের খবরে বলা হয়, বুস্টার ডোজ নেওয়ার পরেও গৌতম দেবের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা উদ্বেগ বাড়াচ্ছে। যদিও চিকিৎসক মহলের একাংশের কথায়, টিকা নেওয়ার পর দেহে প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠতে কিছুদিন সময় লাগে। এছাড়াও তাদের কথায়, টিকা নেওয়ার পরে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকবে না, এমনটা নয়। কিন্তু, ভাইরাসের ভয়াবহ হওয়ার প্রবণতা কমবে অনেকটাই। কিন্তু, এক্ষেত্রে দেখা যাচ্ছে একাধিক উপসর্গ রয়েছে গৌতম দেহের শরীরে।

প্রসঙ্গত, ৩৩ নম্বর ওয়ার্ড থেকে এবার পৌরসভা ভোটে প্রার্থী হয়েছেন এই নেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ