Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কে এই চিত্রনায়িকা শিমু?

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১২:০২ পিএম

সোমবার (১৭ জানুয়ারি) সকালে কেরানীগঞ্জের হযরতপুর ব্রিজের কাছে চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমুর (৪৫) বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে কেরানীগঞ্জ থানা পুলিশ। এরআগে দুদিন ধরে ছিলেন নিখোঁজ ছিলেন তিনি৷ শিমুর মরদেহ উদ্ধার করে ঢাকায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় মামলা করেছেন চিত্রনায়িকা শিমুর ভাই।

কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কাজী রমজানুল হক জানান, যেহেতু লাশটি বস্তাবন্দি ছিল এবং গলায় দাগ ছিল, তাই প্রাথমিকভাবে ধারণা করছি এটি হত্যাকাণ্ড। তবে এ বিষয়ে আমরা তদন্ত করছি।

এ ঘটনায় শিমুর স্বামী সাখাওয়াত আমিন নোবেলকে আটক করেছে র‌্যাব-১০। একইসঙ্গে নোবেলের গাড়ির চালক ফরহাদকে আটক করা হয়েছে। আটক দুই আসামি বর্তমানে কেরানীগঞ্জ থানায় রয়েছে।

জানা গেছে, ১৯৯৮ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘বর্তমান’ সিনেমা দিয়ে রুপালি পর্দায় অভিষেক হয় রাইমা ইসলাম শিমুর। এরপর একে একে অভিনয় করেছেন ৫০টিরও বেশি সিনেমায়। কাজ করেছেন বহু নাটক। ৫০টির বেশি সিনেমায় অভিনয় করা এই অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসবেও সক্রিয় ছিলেন তিনি।

অনেক গুনী পরিচালকের সাথে কাজ করেছেন শিমু। সে তালিকায় আছেন মরহুম চাষী নজরুল ইসলাম, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, এ জে রানা, শরিফুদ্দিন খান দ্বীপু, এনায়েত করিম, শবনম পারভীন। অভিনয় করেছেন রিয়াজ, অমিত হাসান, বাপ্পারাজ, জাহিদ হাসান, মোশারফ করিম, শাকিব খানসহ অনেক গুণী ও জনপ্রিয় অভিনেতাদের বিপরীতে৷

শিমু সর্বশেষ ২০০৪ সালে ‘জামাই শ্বশুর’ ছবিতে অভিনয় করেন। এরপর তাকে আর চলচ্চিত্রে দেখা না গেলেও টিভি নাটকে নিয়মিত অভিনয় করতে দেখা যায়। তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বাদ পড়া ১৮৪ জন সদস্যদের একজন। ভোটাধিকার ফিরে পাওয়ার আন্দোলনে তিনি ছিলেন সক্রিয়। ভোটাধিকার রক্ষার বিভিন্ন আন্দোলনেও তাকে দেখা যেত।



 

Show all comments
  • Abdur Rahim ১৮ জানুয়ারি, ২০২২, ৩:০৩ পিএম says : 0
    May Allah give the family the strength to bear this tragic , heavy loss.
    Total Reply(0) Reply
  • মাসুদ রানা নকীব ১৮ জানুয়ারি, ২০২২, ৩:০৮ পিএম says : 0
    অভিনেত্রী রাইমা ইসলাম শিমুর খুনের ঘটনায় দেশের প্রশাসন ও তদন্তকারী সংস্থার পুরো ঘটনাটি তদন্ত করে রিপোর্ট প্রদানের আগেই দয়া করে কেউ কারো নাম জড়িয়ে অহেতুক কথাবার্তা বলে ক্যাচালের সৃষ্টি করবেন না। নানা কারণে সন্দেহের তীর অনেকের দিকে যেতেই পারে, তাই বলে তদন্তকারী সংস্থার তদন্ত করার আগেই আপনি/ আপনারা আন্দাজেই কারো নাম বলতে পারেন না। আর যদি বলতেই চান তাহলে প্রমাণসহ উপস্থাপন করুন বা বলুন৷
    Total Reply(0) Reply
  • Anuvab Nadim ১৮ জানুয়ারি, ২০২২, ৩:০৯ পিএম says : 0
    ওপারে ভালো থাকবেন!
    Total Reply(0) Reply
  • Tahsan Khan Ripon ১৮ জানুয়ারি, ২০২২, ৩:১২ পিএম says : 0
    পিবিআই বা গোয়েন্দা বিভাগ কে এ মামলাটি দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • Nuwab Mridha ১৮ জানুয়ারি, ২০২২, ৩:১৫ পিএম says : 0
    তদন্ত করে রহস্য উদঘাটন করা হউক
    Total Reply(0) Reply
  • MD. Abu Taher ১৮ জানুয়ারি, ২০২২, ১০:২৯ পিএম says : 0
    বিচার চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ