Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ায় সিন্ডিকেটকে উৎসাহিত করছেন প্রবাসী মন্ত্রী

সংবাদ সম্মেলনে-সম্মিলিত সমন্বয় ফ্রন্ট বায়রা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১:৫১ পিএম

মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেট চক্রকে উৎসাহিত করছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ। বৈধ রিক্রুটিং এজেন্সি ও গরিব কর্মীদের স্বার্থে যে কোনো মূল্যে মালয়েশিয়ার কথিত ২৫ সিন্ডিকেটকে প্রতিহত করা হবে। প্রয়োজনে নিয়মতান্ত্রিক আন্দোলন ও আইনের আশ্রয় নিয়ে হলেও মালয়েশিয়ার শ্রমবাজারের সিন্ডিকেট চক্রকে নির্মূল করা হবে। বিদেশগামী কর্মীদের টিকিটের মূল্য সিন্ডিকেট করে কয়েকগুন বৃদ্ধির দায়ে বিমানের এমডিকে অবিলম্বে অপসারণ করতে হবে। আজ মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের হল রুমে সম্মিলিত সমন্বয় ফ্রন্ট বায়রা আয়োজিত সংবাদ সম্মেলনে ফ্রন্টের প্যানেল প্রধান ড. মোহাম্মদ ফারুক এসব কথা বলেন। মোস্তফা মাহমুদের পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন, বায়রার সাবেক নেতা গোলাম মোস্তফা বাবুল, হাবের সাবেক শীর্ষ নেতা ও আওয়ামী লীগ নেতা গোলাম ফারুক, রিক্রুটিং এজেন্সি ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান, মহাসচিব আরিফুর রহমান, সিরাজ মিয়া ডা. জে এস গাজী, আনোয়ার হোসেন ও শেখ ইকবাল।
সংবাদ সম্মেলনে ড. মোহাম্মদ ফারুক বলেন, বিগত দিনের দশ সিন্ডিকেটের গডফাদার দাতু আমিন ও দেশের সিন্ডিকেটের গডফাদার রুহুল আমিন স্বপন এবং নূর আলী উভয় দেশের মন্ত্রীদ্বয়কে মেনেজ করে এবার ২৫ সিন্ডিকেটের মাধ্যমে মালয়েশিয়ার শ্রমবাজার চালু করতে চেষ্টা চালাচ্ছে। ২০১৬ সালের দশ সিন্ডিকেট ৩৭ হাজার টাকায় কর্মী প্রেরণের কথা বলে জনপ্রতি সাড়ে তিন লাখ টাকা করে নিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তিনি বলেন, সিন্ডিকেট বন্ধ এবং বিদেশগামী কর্মীদের বিমানের টিকিটের মূল্য সহনীয় পর্যায়ে নির্ধারণের জন্য আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত প্রস্তাব পেশ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ