Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

শিমু হত্যার বিচার চাইলেন ওমর সানী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৩:৪১ পিএম

চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যার বিচার দাবি করেছেন বাংলা সিনেমার এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে তিনি হত্যার বিচার দাবি করেন। এছাড়া তিনি লিখেছেন, অপরাধ প্রমাণ হওয়ার আগে কাউকে অপরাধী বলা আইনত দণ্ডনীয় অপরাধ।

শিমুর একটি ছবি পোস্ট করে ওমর সানি লেখেন, ‘শিমু অনেক সিনেমায় অভিনয় করেছেন। বরিশালের মেয়ে, তাকে হত্যা করা হয়েছে। আমি রাষ্ট্রের কাছে এই হত্যার বিচার চাই। প্রকৃত খুনি বের করে তাদের দ্রুত বিচার দাবি করছি। অপরাধ প্রমাণ না হওয়া পর্যন্ত কাউকে অপরাধী বলা যায় না, এর আগে কারও নাম বলা দণ্ডনীয় অপরাধ।’

দুদিন নিখোঁজ থাকার পর সোমবার সকালে কেরানীগঞ্জের হজরতপুর ব্রিজের কাছে আলিয়াপুর এলাকা থেকে শিমুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মরদেহটি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল মর্গে নেয়া হয়।

এ ঘটনায় এরই মধ্যে শিমুর স্বামী নোবেল ও নোবেলের বন্ধু ফরহাদকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার রাতে তাদের গ্রেফতার করা হয়। এ সময় একটি গাড়িও উদ্ধার করা হয়। রাতভর জেরার পরে শিমুকে হত্যার দায় স্বীকার করেছে তার স্বামী সাখাওয়াত আলীম নোবেল।

উল্লেখ্য, স্বামী ও দুই সন্তান নিয়ে রাজধানীর গ্রিনরোড এলাকার বাসায় থাকতেন শিমু। তিনি সিনেমায় আত্মপ্রকাশ করেছিলেন ১৯৯৮ সালে। ২০০৪ সাল পর্যন্ত নিয়মিত বড় পর্দায় দেখা গেছে তাকে। প্রথম সারির পরিচালকদের সিনেমায় অভিনয় করেছিলেন শিমু। গত কয়েক বছর ধরে তিনি নাটকের সঙ্গে যুক্ত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন