Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ড্রেন রাস্তা নির্মাণসহ বিভিন্ন দাবীতে ধর্মঘট চলছে রংপুর সিটি বাজারে

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৩:৪৯ পিএম

রংপুর মহানগরীর অন্যতম এবং প্রধান বাজার রংপুর সিটি বাজারের রাস্তা, ড্রেন, বাথরুম, গেট, ও পার্কিংয়ের ব্যবস্থার দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী আজ সকাল ৬টা থেকে ধর্মঘট চলছে রংপুর সিটি বাজারে। ফলে সকাল থেকে বৃহৎ এই মার্কেটের সকল দোকান-পাট বন্ধ রয়েছে। এতে করে বিড়ম্বনায় পড়েছেন নগরীর অনেক লোক। ধর্মঘট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, দীর্ঘদিন থেকে রাস্তা, ড্রেন, বাথরুম, গেট, ও পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় ইতিপূর্বে কয়েক দফায় মেয়রের দ্বারস্থ হয়েও সাড়া পাওয়া যায়নি। এ নিয়ে গত ৩১ মার্চ ২০২১ ইং তারিখে সংবাদ সম্মেলন করা হয়। এরই প্রেক্ষিতে গত ২ এপ্রিল ২০২১ ইং তারিখে সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সিটি বাজারে এসে ব্যবসায়ী কমিটিকে এসব দাবী পূরনে আশ্বস্ত করেন। কিন্তু দীর্ঘ ৯ মাস অতিবাহিত হলেও অদ্যাবধি কোনো কাজ শুরু হয়নি। এ কারনে আজ ১৮ জানুয়ারি মঙ্গলবার ভোর ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত অনুযায়ী আজ মঙ্গলবার এই বাজার সম্পূর্ণরুপে বন্ধ রয়েছে।
রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোস্তফা কামাল ক্ষোভ প্রকাশ করে বলেন, এই বাজারের উন্নয়নের জন্য আমরা বহুবার মেয়রের সাথে সাক্ষাৎ করেছি, আমাদের দাবিগুলো তিনি শুধুই শুনে গেছেন, এখন পর্যন্ত বাজারের উন্নয়নে কোনো কাজ করেননি। এখানে বৃষ্টির সামান্য পানিতে বাজার তলিয়ে যায়, দুর্গন্ধে বাজারে থাকা যায় না। অথচ এই বাজারটি নগরীর প্রধান এবং অন্যতম বাজার। যা সিটি কর্পোরেশনের বিল্ডিংয়ের সাথে সংযুক্ত। এখানে টয়লেট নেই, দরজা গেট কিছুই নেই। বর্তমানে এখানকার ব্যবসায়ীদের অসহায়ত্ব্যের শেষ নেই। সিটি বাজারের উন্নয়নের জন্য আমরা সংবাদ সম্মেলনসহ নানান কর্মসূচির মধ্যে দিয়ে মেয়রকে অবগত করেছি। এখন ব্যবসায়ীরা সম্মিলিতভাবে কঠোর আন্দোলনের দিকে যাচ্ছি। প্রতিবাদস্বরুপ আজ মঙ্গলবার সিটি বাজার বন্ধ রয়েছে। এর মধ্যে আমাদের দাবীগুলো বাস্তবায়নের প্রক্রিয়া শুরু না করলে আমরা কঠোর আন্দোলনের দিকে অগ্রসর হব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ