Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে সংহতি প্রকাশে আ’লীগের কেন্দ্রীয় নেতা নাদেল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৫:১২ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নির্দেশে ঢাকা থেকে সিলেটে ছুটে এসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতাসহ ক্যাম্পাসে যান তিনি। এসময় তার সাথে ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, মহানগর আ’লীগ এর সদস্য জুমাদিন আহমদ, সিসিকের ৮নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ প্রমুখ। তারা
সংহতি প্রকাশ করে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে কিছুটা সময় দেওয়ার আহবান জানান তারা। একইসাথে আলোচনার মাধ্যমে যাতে সমাধানে পৌঁছা যায়, সেই পথ খোলা রাখতে আন্দোলনরতদের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে অবস্থানরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শফিউল আলম নাদেল বলেন, ‘শিক্ষামন্ত্রীর নির্দেশে আজকে ঢাকা থেকে এসেছি আমি। আমাদের দল ও সরকার পাশে আছে আপনাদের। ‘আমি আপনাদের দাবির প্রতি একমত। আপনাদের প্রাথমিক দাবিগুলো যাতে দ্রুত বাস্তবায়ন হয় সে চেষ্টা করবো। তবে আমাদের একটু সময় দিতে হবে। যাতে এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরে আসে সে চেষ্টা চালাবো।’ নাদেল বলেন, ‘আমি শুধু আজকে এটুকু বলতে চাই, আপনাদের আন্দোলনে যাতে কোনো সুযোগসন্ধানী গোষ্ঠী ঢুকে না পড়ে সে ব্যাপারে আপনাদের সজাগ থাকতে হবে।’ তবে শিক্ষার্থীরা আওয়ামী লীগ নেতাদের কথায় আশ্বস্ত হননি। তারা উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ চেয়ে আন্দোলন অব্যাহত রাখেন। এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার পর বেলা পৌনে ২টার দিকে উপাচার্যর বাসভবনে যান আ’লীগ এর কেন্দ্রিয় নেতা নাদেল সহ স্থানীয় নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ