Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কটিয়াদীতে কৃষক হত্যায় মা ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৫:৩৯ পিএম

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নে দুলাল মিয়া নামের একজন কৃষককে কুপিয়ে হত্যার অপরাধে মা ও তার তিন ছেলেসহ মোট ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান এ রায় দেন।
যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হচ্ছে, কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের ভুনা গ্রামের মৃত গোলাপ মিয়ার স্ত্রী মজ্জু বানু (৫৫), তার তিন ছেলে বাচ্চু মিয়া (৩৮), ফেরদৌস মিয়া (২৮) ও সাদেক মিয়া (২৭), একই গ্রামের আব্দুল মান্নান খানের ছেলে জুবায়ের (২৮) এবং আব্দুল মন্নাফ খানের ছেলে ফারুক মিয়া। তাদের মধ্যে বাচ্চু মিয়া পলাতক রয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা ২০০৭ সালের ২৬ জুন কৃষক দুলাল মিয়ার উপর হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় ওইদিনই নিহতের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে ১০ জনকে আসামি করে কটিয়াদী মডেল থানায় মামলা দায়ের করেন। পরে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করা হয়।সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে সোমবার (১৭ জানুয়ারি) মামলার রায় ঘোষণা করা হয়।
রায়ের পর আদালতে উপস্থিত কারাদন্ডে দন্ডিত পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ