Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাগেরহাটে হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৮:০৪ পিএম | আপডেট : ১২:০৬ এএম, ১৯ জানুয়ারি, ২০২২

বাগেরহাটে ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহনে দিনব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাগেরহাট শহরের আল ইসলাহ একাডেমী মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, বাগেরহাট জেলা শাখার আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গওহর ডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলনা মুফতি ওসামা আমিন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এমএ মতিন, বাগেরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, সাধারন সম্পাদক ইবনে মিজান হীরু, আল ইসলাহ ট্রাষ্টের সভাপতি এ্যাড. কাজী জাহাঙ্গীর হোসেন, অধ্যক্ষ মাও: মুহাম্মদুল্লাহ আরেফী, হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।

দিন ব্যাপি এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাগেরহাট জেলার ৫৩টি মাদরাসার ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছেন। বয়স ভিত্তিক এই প্রতিযোগিতায় ৫, ১২, ১৫ ও ১৮ বছর এই চারটি গ্রুপে শিক্ষার্থীরা অংশগ্রহন করেছেন। প্রতিটি গ্রুপে সাতজন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষনা করা হয়। বিজয়ীদেরকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করবে হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ। এছাড়া জেলা পর্যায়ে বিজয়ীরা আগামী ২৭ জানুয়ারী, খুলনা বিভাগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহনের সুযোগ পাবেন।

বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের পিতা শহীদ শেখ আবু নাসের ও মাতা মরহুমা রাজিয়া নাসেরের রুহের মাগফিরত কামনায় এই হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাট

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ