Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সাপ্লাই চেইনে সহযোগিতা আরও বৃদ্ধি করতে যৌথ কমিটি গঠন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৮:৩২ পিএম

সাপ্লাই চেইনে সহযোগিতা আরও বৃদ্ধি ও পারস্পরিক সুবিধা নিশ্চিত করতে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), বাংলাদেশ নীটওয়্যার প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ) এবং বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএপিএমইএ) কর্তৃক একটি যৌথ কমিটি গঠন হয়েছে। ১৭ জানুয়ারি ২০২২ উত্তরাস্থ বিজিএমইএ অফিসে সংগঠনগুলোর নেতৃবৃন্দের মধ্যে বৈঠক চলাকালে এ কমিটি গঠন করা হয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সভাপতিত্বে সভায় বিজিএমইএ এর সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন এবং বিজিএপিএমইএ এর সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি ও ১ম সহ-সভাপতি মোহাম্মদ বেলাল উপস্থিত ছিলেন।

বিজিএমইএ এর সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে ১১ সদস্যের কমিটি পোশাক প্রস্তুতকারকগন এবং আনুষঙ্গিক ও প্যাকেজিং প্রস্তুতকারকগনের মধ্যে একটি সেতুবন্ধন হিসেবে কাজ করবে, যার উদ্দেশ্য হবে সহযোগিতার দ্বারা সংগঠনগুলোর মধ্যে ব্যবসায়িক সম্পর্ক আরও শক্তিশালী করা।

কমিটি বাণিজ্য সংক্রান্ত ইস্যুগুলো মোকাবেলা করবে এবং পোশাক প্রস্তুতকারক এবং এক্সেসরিজ-প্যাকেজিং সরবরাহকারীদের মধ্যে উদ্ভূত বিরোধ নিষ্পত্তি করবে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প তৈরি পোশাকখাতের চাহিদা পূরণে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। এভাবে পোশাক শিল্প এবং গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প একে অপরের পরিপূরক।

তিনি আরও বলেন, পোশাক রপ্তানিকারক এবং এক্সেসরিজ ও প্যাকেজিং সরবরাহকারী উভয় পক্ষকে সকল পক্ষের জন্য একটি উইন উইন পরিস্থিতি তৈরি করতে একটি সহযোগিতামূলক পদ্ধতিতে একসঙ্গে কাজ করতে হবে।

তারা তৈরি পোশাকের রপ্তানি বৃদ্ধি করতে এবং শিল্পের ভাবমূর্তি উন্নয়নেও একসঙ্গে কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকেএমইএ


আরও
আরও পড়ুন