Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চাটখিলে শিক্ষক সঙ্কটে প্রাথমিক পাঠদান ব্যাহত

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

নোয়াখালীর চাটখিল উপজেলার ১শ’ ১৭টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ ৯৪জন শিক্ষকের পদ দীর্ঘদিন থেকে শূন্য থাকায় পাঠদানে মারাত্মক ব্যাঘাত ঘটছে। উপজেলা সহকারী শিক্ষা অফিসারসহ শিক্ষা অফিসের লোকবল সঙ্কট থাকায় অফিসের কার্যক্রম পরিচালনাও ধীরগতিতে চলছে। যার কারণে সময়মত শিক্ষকদের বিভিন্ন কাজকর্ম যথা সময়ে করা সম্ভব হচ্ছে না।
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ১শ’ ১৭টি স্কুলের মধ্যে ২০টি স্কুলের প্রধান শিক্ষকের পদ ও ৭৪জন সহকারী শিক্ষকের পদ দীর্ঘ দিন থেকে শূন্য রয়েছে। এতে করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান সহ প্রশাসনিক কার্যক্রমেও ব্যাঘাত ঘটছে। এছাড়া ৬জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারের পদ থাকলেও কর্মরত রয়েছেন মাত্র ২জন। ফলে ২জনের পক্ষে এতোগুলো বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম তদারকি করা সম্ভব হয় না। এদিকে অফিসে ৫জন কর্মচারী মধ্যে ২টি পদ শূন্য রয়েছে। এতে করে প্রশাসনিক কার্যক্রম যথাসময়ে করা সম্ভব হয় না।
এই ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার এহছানুল হক চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এই বিষয়ে উর্দ্ধন কর্তৃপক্ষকে বার-বার জানানো হলেও কোন কাজ হচ্ছে না। তিনি আরো বলেন, নতুন নিয়োগ দেয়া ছাড়া সমস্যার সমাধান হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ