Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ধামরাইয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ঢাকার ধামরাইয়ে ‘স’ মিলের বৈধ অনুমতি না থাকায় ৯টির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে উপজেলা বন বিভাগ। জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৬০টি ‘স’ মিল রয়েছে। এর মধ্যে ৪০টি স-মিলের সরকারিভাবে কোন ছাড়পত্র নেই। এসব স-মিলের মালিকরা বন বিভাগে এমনকি সরকারিভাবে কোন রকম অনুমতি না নিয়েই দীর্ঘদিন ধরে ‘স’ মিলের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উপজেলা বন বিভাগের কর্মকর্তারা বার বার ‘স’ মিলের লাইসেন্স নেয়ার জন্য তাগিদ দিয়ে আসলেও কোন কর্ণপাত করেননি ‘স’ মিলের মালিকরা।
এসব ‘স’ মিলের মালিকরা সরকারিভাবে অনুমোদন না নেয়ায় সরকার রাজস্ব আদায় থেকেও বঞ্চিত হচ্ছে। অপরদিকে যত্রতত্রভাবে কাঠ চিরাই কাজ চালিয়ে যাচ্ছে।
উপজেলা বন কর্মকর্তা মোতালিব আল মোমিন বলেন, এ উপজেলায় ৬০টি ‘স’ মিলের মধ্যে ২০টি মিলের কোন অনুমোদন নেই। আমরা লাইসেন্স নেয়ার জন্য বারবার তাগিদ দিলেও ‘স’ মিলের মালিকরা কর্ণপাত করেননি। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমতি নিয়েই ৯টি ‘স’ মিলের আপাতত বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করেছি। পর্যায়ক্রমে অনুমোদন বিহীন প্রতিটি ‘স’ মিলের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ