Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

নোয়াখালীর কবিরহাটে ছাত্রদলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৮:৫১ পিএম

কবিরহাট উপজেলা ছাত্রদলের নব ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেলে অর্থের বিনিময়ে আহ্বায়ক কমিটি ঘোষণার অভিযোগ এনে এ কমিটি বাতিলের দাবীতে উপজেলার কবিরহাট বাজারে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা।

সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির পদত্যাগকারী যুগ্ম-আহ্বায়ক মো.মিজানুর রহমান হারুন অভিযোগ করে বলেন, গত ১৪ জানুয়ারি ২১ সদস্য বিশিষ্ট কবিরহাট উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি অনুমোদন করেন জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই কমিটিতে আহ্বায়ক করা হয় উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক মহসিন রিয়াজকে। মো.আকরাম হোসেন নামে এক প্রবাসীকে সদস্য করা হয়েছে। বাশার রানা স্বপন নামে একজনকে ভুয়া সদস্য করা হয়েছে। সৈয়দ রেজাউল করিম সোহান ও জাফর উদ্দিন জুয়েল নামে দু'জন ছাত্রদল নেতার নাম কমিটিতে দু'বার এসেছে।

তিনি আরো অভিযোগ করেন, বিএনপির কতিপয় নেতা ও জেলা ছাত্রদলের কয়েকজন নেতার যোগসাজশে টাকার বিনিময়ে তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে এ কমিটি ঘোষণা করা হয়। এই পকেট কমিটির অধীনে রাজনীতি করা সম্ভব নয় বিধায় কমিটির সদস্য সচিব মো.ইয়াছিন ফরহাদসহ ১৫ জন ছাত্রদল নেতা এ পকেট কমিটি ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে গত শনিবার সন্ধ্যায় পদত্যাগ করেছে। পদত্যাগকৃতদের মধ্যে রয়েছে উপজেলা ছাত্রদলের ৯জন আহ্বায়ক, সদস্য সচিব মো.ইয়াছিন ফরহাদ ও ৫জন সদস্য পদত্যাগ করেছেন।

সর্বশেষ বিতর্কিত এ কমিটি বাতিলের দাবীতে ছাত্রদলের নেতাকর্মীরা মঙ্গলবার বিকেলে সদ্য বিলুপ্ত উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন রুবেল, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান হারুন, যুগ্ম-সম্পাদক মিনহাজুল ইসলাম নেহাল ও সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম ফরহাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ