Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাষ্ট্রপতিকে খোলা চিঠি প্রেরণ শাবি শিক্ষার্থীদের

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ৯:২৬ পিএম

উপাচার্যকে অযোগ্য সম্বোধন করে দ্রুত অপসারণ ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য মহামান্য রাষ্ট্রপতি বরাবর বিশ্ববিদ্যালয়ের পোস্ট অফিসে ডাকযোগে খোলা চিঠি প্রেরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় এ চিঠি পোস্ট করেন তারা।

এর আগে গত দুই দিনব্যাপী গোল চত্বরে আন্দোলনের ফাঁকে ফাঁকে গণস্বাক্ষর সংগ্রহ করে শিক্ষার্থীরা। আজ সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও স্থানীয় নেতাদের স্বাক্ষরসহ দুই হাজার স্বাক্ষর সম্বলিত এ চিঠি প্রেরণ করেন তারা।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে ফুড কোর্ডের পাশে আন্দোলনরত শিক্ষার্থীদের রাতের খাবার রান্নার ব্যবস্থা করা হয়েছে।

আন্দোলনের ষষ্ঠতম দিনে সকাল নয়টা গোল চত্বরে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর বেলা এগারোটা থেকে স্লোগান সহকারে বিভিন্ন হল প্রদক্ষিণ শেষে পুনরায় গোল চত্বরে এসে রাষ্ট্রপতি বরাবর লিখিত খোলা চিঠি পাঠ করেন। এরপর দুপুর দুইটার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এসে অবস্থান নেন তারা। এ প্রতিবেদন লিখা পর্যন্ত রাত নয়টায় আন্দোলনকারীরা গান এক্স স্লোগানসহ সেখানে অবস্থান করছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ