Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রূপগঞ্জে জমি নিয়ে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ নারীসহ আহত-২০

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ সময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট করারও অভিযোগ উঠেছে। গতকাল রোববার দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মীরকুটিরছেও এলাকায় ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্র জানায়, মীরকুটিরছেও এলাকার বসতভিটার দুই শতাংশ জমি নিয়ে সাখাওয়াত হোসেনের সঙ্গে তার ভাই দেলোয়ার হোসেনের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিলো। রোববার দুপুর ১২টার দিকে দেলোয়ার হোসেনসহ তার লোকজন ওই দুই শতাংশ জমি জবরদখল করতে যায়। এ নিয়ে সাখাওয়াত হোসেনের সঙ্গে দেলোয়ার হোসেনের বাকবিতÐা হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন লাঠিসোটা ও ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ২ ঘন্টাব্যপী সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ অন্ত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে, সাখাওয়াত হোসেন (৪৫), সফিক মিয়া (২৬), সজিব মিয়া (২৩), গাফ্ফার মিয়া (৩১), শহিদুল্লাহ মিয়া (৩০), রিমন মিয়া (১৪), ইসরাফিল মিয়া (৪০), আম্বর আলী (৭০), সেলিনা আক্তার (৩৩), শাহনাজ বেগম (৩০), খোরশেদ মিয়া (২৫), কাউছার মিয়া (২৪), বায়োজিদ মিয়া (২২) এর নাম জানা গেছে। এদের মধ্যে ইসরাফিল মিয়া ও আম্বর আলীকে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালীন সময়ে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘরে হামলা চালিয়েছে বলে উভয় পক্ষ থেকে অভিযোগ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ