Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনে যাওয়ার আল্টিমেটাম শাবি শিক্ষার্থীদের

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১০:৪৪ পিএম

আগামীকাল বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশনে যাবেন বলে ঘোষণা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ১০টায় আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করতে গিয়ে এমন ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, রোববার সন্ধ্যায় ছাত্রীদের আন্দোলনে পুলিশ দিয়ে হামলা চালানো হয়। এতে আমাদের অনেক শিক্ষার্থী আহত হন। এর মধ্যে একজন এখনো আইসিইউতে আছেন। তারপরেও পুলিশ এখন উলটো আমাদের ৩০০জনকে আসামী করে অজ্ঞাতনামা মামলা করেছে যা প্রত্যাহার করতে হবে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, আমরা আশা করবো আগামীকাল ১২টার মধ্যেই উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ করবেন এবং আমাদের ওপর মামলা প্রত্যাহার করা হবে। এর মধ্য দিয়ে আমাদের আন্দোলন সমাপ্ত হবে। নাহয় আমরা আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ