Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টেকনাফে কোস্টগার্ডের হাতে এযাবতকালের সর্ববৃহৎ ইয়াবার চালান আটক

গুলি ও আধুনিক অস্ত্র উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১০:৫৮ পিএম | আপডেট : ৩:০০ পিএম, ২০ জানুয়ারি, ২০২২

টেকনাফ সেন্টমার্টিনের ছেরাদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সাথে কোস্ট গার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ১১ লক্ষ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গুলি ২টি ম্যাগজিন ও ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফ কোস্টগার্ড বিজবসি স্টেশানে লেঃ কমান্ডার এম নাঈম উল হক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৮ জানুয়ারী) গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সেন্টমার্টিনের ছেরা দ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় বিসিজি স্টেশন টেকনাফ তার নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালীন একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ বোটটিকে থামার জন্য সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্ট গার্ড এর বোটকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে।

কোস্ট গার্ড সদস্যগণও পাল্টা গুলি করলে বোট হতে ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ ওই বোটটি তল্লাশী করে ১১ লক্ষ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গুলিসহ ২টি ম্যাগজিন ও ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান জব্দ করে।

তিনি আরো জানান, জব্দকৃত অস্ত্র, গুলি ও ম্যাগজিন এবং ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য এটি কোস্টগার্ডের হাতে আটক সর্ববৃহৎ ইয়াবার চালান। এর বাজার মূল্য প্রায় অর্ধশত কোটি টাকা বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ