Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্পেনে বৃদ্ধাশ্রমে আগুনে পুড়ে ৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ২:৫৮ পিএম

স্পেনের একটি বৃদ্ধাশ্রমে আগুনে পুড়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েক জন। স্থানীয় সময় বুধবার (১৯ জানুয়ারি) ভোরে স্পেনের পূর্বাঞ্চলের একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে হতাহতের ওই ঘটনা ঘটে। স্প্যানিশ জরুরি বিভাগের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

স্পেনের ভ্যালেন্সিয়া অঞ্চলের অগ্নিনির্বাপণ দফতর জানিয়েছে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) গভীর রাতে ভ্যালেন্সিয়ার মনকাডা এলাকায় একটি বৃদ্ধাশ্রমে আগুন লাগে। পরে আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ৬টি ফায়ার ইঞ্জিন মোতায়েন করা হয়।

তারা আরও জানিয়েছে, আগুনে পুড়ে মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের ফলে সৃষ্ট তীব্র ধোয়ায় অসুস্থ হয়ে পড়া ১১ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এছাড়া আরও ২৫ জনকে উদ্ধার করা হয়। পরে ভবনটিতে অবস্থানরত মোট ৭০ জনকে নিরাপদে সরিয়ে নেন দমকল কর্মীরা।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, অগ্নিকাণ্ডের শিকার ভবনটি মোট দুই তলা। গভীর রাতে সেখানে আগুন ছড়িয়ে পড়ার পর দমকল কর্মী ও পুলিশের সঙ্গে বৃদ্ধাশ্রমের কর্মীরাও আটকে পড়া বয়স্ক মানুষদের উদ্ধারে অংশ নেন।
শর্ট সার্কিটের মাধ্যমে ভবনে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্প্যানিশ কর্মকর্তারা। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ