Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকল্প জোট গড়তে চায় সিপিবি

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিপিবির নেতৃত্বে বাম বিকল্প জোট গড়ে তোলা হবে। গতকাল সোমবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দলের একাদশ কংগ্রেসের তৃতীয় দিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এ কথা জানান। তিনি বলেন, দেশ আজ এক বিশেষ সন্ধিক্ষণে।
শাসকশ্রেণীর অনুসৃত নীতির ফলে জনগণের জীবনের সঙ্কট চরম আকার ধারণ করেছে। একদিকে একশ্রেণীর মানুষের জীবনে চলছে তীব্র সঙ্কট, অন্যদিকে রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে লুটপাটের মধ্যদিয়ে একটা শ্রেণী সীমাহীন বিত্ত-বৈভবের মালিক রাষ্ট্রক্ষমতা দখলে রাখার জন্য বা যেনতেন প্রকারে ক্ষমতায় যাওয়ার জন্য শাসকশ্রেণীর মধ্যে দ্বন্দ্ব তীব্র আকার ধারণ করেছে। দেশবাসী এ পরিস্থিতি থেকে পরিত্রাণ চায়। মানুষ কোনো আস্থাভাজন বিকল্প রাজনৈতিক শক্তি খুঁজে পাচ্ছে না। ফলে মানুষ হতাশ। এ অবস্থা থেকে উত্তরণের জন্য কমিউনিস্ট পার্টির নেতৃত্বে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলা হবে।
এদিকে, বামপন্থীদের ঐক্যবদ্ধ করে বাম বিকল্প গড়ার লক্ষ্যের প্রতি আবারও অবিচল আস্থার কথা জানিয়েছেন সিপিবির কাউন্সিলে থাকা প্রতিনিধি, পর্যবেক্ষক ও ডেলিগেটরা। গত রোববার বিকালে কংগ্রেসের তৃতীয় দিনে বিকেলে খসড়া রাজনৈতিক প্রস্তাবের ওপর আলোচনার পর সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম রাজনৈতিক প্রস্তাব অনুমোদনের জন্য আহ্বান জানালে উপস্থিত প্রতিনিধিরা তাদের প্রতিনিধি কার্ড ঊর্ধ্বে তুলে ধরে প্রস্তাব অনুমোদন করেন। গতকাল বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন কংগ্রেসের সভাপতিম-লীর সদস্য অ্যাডভোকেট মেহেরুল ইসলাম, কমরেড সুতপা বেদজ্ঞ। ৪৫ জন প্রতিনিধি তাদের জন্য নির্ধারিত সময়ে রাজনৈতিক প্রস্তাবের ওপর আলোচনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকল্প জোট গড়তে চায় সিপিবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ