Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিশ্ব চট্টগ্রাম উৎসবের প্রস্তুতিতে ভার্চুয়াল সভা ও আন্তর্জাতিক সমন্বয় কমিটি গঠন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ৪:৩৭ পিএম | আপডেট : ৫:৩৯ পিএম, ১৯ জানুয়ারি, ২০২২

বিশ্বের বিভিন্ন দেশে দেশীয় সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি চট্রগ্রামের আঞ্চলিক সংস্কৃতি ঐতিহ্যও তুলে ধরার লক্ষ্যে ‘বিশ্ব চট্টগ্রাম উৎসব’ পালনের প্রস্তুতি হিসেবে আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে গঠিত বৃহত্তর চট্টগ্রামের সকল চট্টগ্রাম এসোসিয়েশন ও সমিতিগুলোর যৌথ উদ্যোগে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। গত রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় এ সভা। এতে বিশ্বের বিভিন্ন দেশে গঠিত বৃহত্তর চট্টগ্রামের প্রতিনিধিত্বকারী এসোসিয়েশন ও সমিতিগুলোর উদ্যোগে গঠন করা হয় ‘আন্তর্জাতিক চট্টগ্রাম সমন্বয় কমিটি।
এতে যুক্তরাজ্যের স্বনামধন্য আইনজীবী ব্যারিস্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন ডাকসুর সাবেক এজিএস নাসির উদ্দুজা (কানাডা), চিটাগাং অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার সভাপতি মুহাম্মাদ হাবিব ও সাধারণ সম্পাদক এম বিল্লাহ, চট্টগ্রাম সমিতি ঢাকার সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ গিয়াস উদ্দিন খান ও সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ, ওমান বাংলাদেশ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি সায়েদ মনজুরুল ইসলাম ও ওমান চট্টগ্রাম সমিতির সভাপতি, মুহাম্মদ ইয়াসিন চৌধুরী সিআইপি, সি প্লাস টিভির আলমগীর অপু, চিটাগাং এসোসিয়েশন অফ কানাডার সভাপতি শিবু চৌধুরী, সাবেক সভাপতি আমলগীর হাকিম সাধারণ সম্পাদক শওকত মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম কমার্স কলেজের সাবেক ভিপি সরোয়ার জামান, মুস্তাফা কামাল, এম ইউসুফ মুহাম্মদ, কফিল উদ্দিন পারভেজ ও সব্যসাচী চক্রবর্তী, চট্টগ্রাম সমিতি মন্ট্রিল-এর সভাপতি সাইফুর রহমান, চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব মোহাম্মদ কামালুদ্দিন, চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক ও সিটি কলেজের সাবেক ভিপি ইফতেখার উদ্দিন ইফতু, গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন ইউকের সভাপতি মোহাম্মদ ইসহাক চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ কায়সার, চট্টগ্রাম সমিতি কাতারের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, সভাপতি মুস্তাফা কামাল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, চট্টগ্রাম সমিতি আরব আমিরাতের সাইফুদ্দিন আহমেদ ও চট্টগ্রাম নাগরিক ফোরাম ইউএই সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, চট্টগ্রাম সমিতি কুয়েত এর সভাপতি জাফর আহমেদ ও হোসাইন চৌধুরী প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে ব্যারিস্টার মনোয়ার হোসেনকে চেয়ারম্যান (যুক্তরাজ্য), নাসির উদ্দুজাকে কনভেনর (কানাডা) মোহাম্মদ গিয়াস উদ্দিনকে চীফ কো-অর্ডিনেটর (চট্টগ্রাম সমিতি ঢাকা) ও আমলগীর হাকিমকে মেম্বার সেক্রেটারি (কানাডা) নির্বাচিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ