Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অনলাইনে ক্লাস নেয়ার দাবি রাবি শিক্ষক সমিতির

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ৭:০১ পিএম | আপডেট : ৭:০১ পিএম, ১৯ জানুয়ারি, ২০২২

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় অনলাইনে ক্লাস নেওয়ার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। বুধবার (১৯ জানুয়ারি) রাবি শিক্ষক সমিতির সদস্য ড. সাজ্জাদ বকুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ দাবি জানানো হয় ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের নতুন ধরণ ওমিক্রন পরিস্থিতি বেড়েই চলেছে। বাংলাদেশেও এর তীব্রতা বৃদ্ধি পেয়েছে। দেশে গত কিছুদিন ধরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার হারও বৃদ্ধি পাচ্ছে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারী মিলিয়ে প্রতিদিন প্রায় চল্লিশ হাজার মানুষের সমাগম ঘটে। বিভিন্ন বিভাগে ইতিমধ্যে নতুন বর্ষের ক্লাসও শুরু হয়েছে। অনেক বিভাগে পরীক্ষাও চলমান রয়েছে। করোনা ভাইরাসের প্রকোপ আবার বৃদ্ধি পেলেও অনেকের মধ্যে এখনো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনীহা লক্ষণীয়।

এমন পরিস্থিতিতে গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় জুবেরী ভবনে শিক্ষক সমিতির অফিসে নির্বাহী পরিষদের জরুরি এক সভা অনুষ্ঠিত হয়। এতে চারটি বিষয়ে প্রস্তাব গ্রহণ করে সে বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ জানানোর হয়েছে।

প্রস্তাবগুলো হলো: বিশ্ববিদ্যালয়ে চলমান সকল ধরনের ক্লাস সশরীর গ্রহণের পরিবর্তে যত দ্রুত সম্ভব অনলাইনে গ্রহণের ব্যবস্থা নেওয়া, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং ক্যাম্পাসে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ করা, রাবি মেডিকেল সেন্টারে করোনা চিকিৎসার সুব্যবস্থা করা এবং বিশেষ করে প্রয়োজনীয় সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করার পদক্ষেপ নেওয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ