Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মালয়েশিয়ার উপকূলে ফের নৌকাডুবি, ৬ ইন্দোনেশীয় নারীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ৭:১১ পিএম

মালয়েশিয়ার উপকূলে নৌকাডুবির ঘটনায় ছয় ইন্দোনেশিয়ান নারী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে তাঁদের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ডিসেম্বরে দেশটির জোহর দ্বীপে নৌকাডুবির ঘটনায় ২১ ইন্দোনেশিয়ান অভিবাসীর মৃত্যু হয়। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।
ধারণা করা হচ্ছে, নিহতেরা অবৈধভাবে মালয়েশিয়া প্রবেশের চেষ্টা করছিলেন।
কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, মালয়েশিয়ার দক্ষিণাঞ্চলীয় জোহর প্রদেশে ইন্দোনেশিয়ার বাতাম দ্বীপ থেকে আসা একটি নৌকা ডুবে যায়। ওই নৌকায় ১৩ জন যাত্রী ছিলেন।
মালয়েশিয়ার কোস্টগার্ডের কর্মকর্তা নুরুল হিজাম জাকারিয়া গতকাল মঙ্গলবার একটি বিবৃতিতে বলেন, জেলেরা উপকূল থেকে খুব দূরে ছয়জনকে জীবিত খুঁজে পাওয়ার পর ঘটনাটি জানায়। পরে কর্তৃপক্ষ ও জেলেদের তৎপরতায় আরও একজনকে জীবিত উদ্ধার করা হয়।
নুরুল হিজাম জানান, নৌকাটির রক্ষণাবেক্ষণের সঙ্গে জড়িত দুজনকে আটক করা হয়েছে। ধারণা করা হচ্ছে, আটককৃতরা মানব পাচারের সঙ্গে জড়িত। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ