Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

মোংলা-খুলনা মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

মোংলা-খুলনা মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা সহাস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেমেছে সড়ক ও জনপথ বিভাগ। গতকাল বুধবার অভিযানের প্রথম দিনে সকাল থেকে বিকেল পর্যন্ত মোংলা-খুলনা মহাসড়কের মোংলার দিগরাজসহ আশপাশের সাড়ে ৪ শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। এ সময় মহাসড়কের দিগরাজ, বগুড়া ব্রিজ, ভাগা ও ফয়লাহাট বাসস্ট্যান্ড এলাকার অধিগ্রহণ করা প্রায় ১০ একর সম্পত্তি উদ্ধার করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা উপ-সচিব অনিন্দিতা রায়ের পরিচালনায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় জানান, সড়কটি ছয় লেন করার জন্য সড়কের দুই পাশে ২০ কিলোমিটার জুড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হচ্ছে। গত বৃহস্পতিবারও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। অবৈধ স্থাপনার পাশাপাশি সড়কের পাশে রাখা বিভিন্ন প্রকার মালামাল অপসারণ করছি। যাতে ছয় লেনের কাজে কোনো প্রকার বাধার সৃষ্টি না হয়।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন জানান, মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান একটি প্রক্রিয়া। আমরা উচ্ছেদ অভিযানের আগে সড়কের জায়গার সীমানা নির্ধারণ ও মাইকিং করে সতর্ক করেছি। এরপরেও যারা স্থাপনা সরিয়ে নেননি, তাদের স্থাপনা অপসারণ কার্যক্রম পরিচালনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোংলা-খুলনা মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ