Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

‘জেল-জুলুম দিয়ে জনতার আন্দোলন দমন করা যাবে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, ইউপি চেয়ারম্যান প্রার্থী ছাদেকুল ইসলামসহ গাইবান্ধার ৬ নেতাকে কারাগারে প্রেরণের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ-সমাবেশ হয়েছে। সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, জেল-জুলুম দিয়ে জনতার আন্দোলন দমন করা যাবে না। অবিলম্বে কারাবন্দী নেতাদের মুক্তি দিতে হবে। গতকাল বুধবার বিকেলে সিপিবি ঢাকা দক্ষিণ কমিটি আয়োজিত রাজধানীর পুরনো পল্টন মোড়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সিপিবি নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, যারা বাংলাদেশে নির্বাচনী ব্যবস্থার কবর রচনা ও ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন তারাই প্রকৃত দেশদ্রোহী। যে সিপিবি নেতৃবৃন্দ মানুষের ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলনে কারাগারে নিক্ষিপ্ত হয়েছেন, তারা প্রকৃত দেশপ্রেমিক। সমাবেশে থেকে অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ কমিটির সভাপতি শামসুজ্জামান হীরা। সমাবেশে আরও বক্তৃতা করেন সিপিবি সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ঢাকা জেলার সাধারণ সম্পাদক আবিদ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনতার আন্দোলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ