Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

এতিমদের খাবার বিতরণ ফ্রি চিকিৎসায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার শেরে বাংলা নগরে তার কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া, এতিমখানায় খাবার বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্প করে দলটির নেতাকর্মীরা।

দিবসটি উপলক্ষে বেলা ১১টায় স্থায়ী কমিটির নেতাদের নেতৃত্বে কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা শহীদ জিয়ার কবরে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ চালু করা হয়। সেখানে সর্বসাধারণের বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ঔষধ দেয়া হয়। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ড্যাবের অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ডাঃ সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. হারুন আল রশিদ, ডা. আব্দুল সালাম, ডা. সিরাজুল ইসনলাম, ডাঃ জহিরুল ইসলাম শাকিল, ডাঃ সরকার মাহবুব আহমেদ শামীম, ডা. রফিকুল ইসলাম, ডা. পারভেজ রেজা কাকন, রেজওয়ানুর রহমান সোহেল, ডা. ফখরুজ্জামান, ডা. আদনান মাসুদ, বিএনপির অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন। আজ বৃহস্পতিবার বিএনপির উদ্যোগে একই স্থানে ফ্রি মেডিকেল ক্যাম্প চালু থাকবে।

জেডআরএফের শীতবস্ত্র বিতরণ: এদিকে গতকাল রাতে নয়া পল্টন এলাকা ও মোহাম্মদপুর এলাকায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা উত্তরের সদস্যসচিব আমিনুল হক, জেডআরএফের অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, প্রকৌশলী মাহবুব আলম প্রমুখ।

এতিমদের খাওয়ালো ছাত্রদল: এদিকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে গতকাল বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা সহ রাজধানীর কয়েকটি এতিমখানায় এতিমদের জন্য খাবারের আয়োজন করে ছাত্রদল। এসময় সংগঠনের সভাপতি ফজলুর রহমান খোকন, কেন্দ্রীয় নেতা রওনকুল ইসলাম শ্রাবণ, ইকবাল হোসেন শ্যামল, আমিনুর রহমান আমিন, সাইফ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ