Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইতিহাস গড়ে ইয়র্কশায়ারে গিবসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বাংলাদেশের সদ্য সাবেক পেস বোলিং কোচ ওটিস গিবসন নতুন ক্যারিয়ার গড়লেন কাউন্টিতে। কাউন্টির আলোচিত দল ইয়র্কশায়ারে প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন গিবসন। ৫২ বছর বয়সী সাবেক পেসার নতুন ভূমিকায় নাম লিখিয়েই ইতিহাস গড়েছেন। ইয়র্কশায়ারের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রধান কোচ হলেন তিনি।
চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের পর টাইগারদের কোচিং প্যানেল থেকে সরে দাঁড়ান গিবসন। তার না থাকা নিয়ে দু’রকম কথার মাঝেই ক্যারিবিয়ার এই গ্রেটকে বোলিং ও সহকারী কোচ হিসেবে নিয়োগ দেয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতান্স। তবে এই ভূমিকায় গিবসনকে দেখা যাবে শুধু এই সিজনেই। ক্যারিবীয় এই কিংবদন্তি থিতু হবেন কাউন্টিতেই, তাও ৩ বছরের জন্য।
আজিম রফিকের করা বর্ণবাদের অভিযোগে গত মাসে চাকরি হারান ইয়র্কশায়ারের সর্বশেষ প্রধান কোচ অ্যান্ড্রু গল। ফাঁকা পড়ে থাকা পদে ইয়র্কশায়ার নিয়োগ দিয়েছে বাংলাদেশে দারুণ সাফল্য পাওয়া গিবসনকে। নতুন চাকরিতে যোগ দেওয়ার আগে উচ্ছ্বসিত গিবসন বলেন, ‘আমি সম্মানিত বোধ করছি, একইসাথে অনেক রোমাঞ্চিত। ইংলিশ কাউন্টি ক্রিকেটে অন্যতম সম্মানজনক দায়িত্ব এটা, তাই আমি মেধাবী সব ক্রিকেটারের সাথে কাজ করতে মুখিয়ে আছি।’
বর্ণবাদ ইস্যুতে বেশ সমালোচিত হতে হয়েছে ইয়র্কশায়ারকে। ক্ষমা চেয়েও পার পায়নি দলটি, পেতে হয়েছে শাস্তি। গিবসনকে কোচ হিসেবে নিয়োগ দিয়ে ক্লাবটি যেন ইঙ্গিত দিল নতুন সূর্যোদয়ের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতিহাস গড়ে ইয়র্কশায়ারে গিবসন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ