Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

১৫ কোটিতে আইপিএলে নতুন ঠিকানায় রশিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে দেখা যাবে না রশিদ খানকে। আফগান এই স্পিনার নাম লিখিয়েছেন আইপিএলের নতুন দল আহমেদাবাদে।
আইপিএলের এবারের আসরে অংশ নেবে ১০টি দল, যেখানে এতদিন ৮টি দল লড়ত শিরোপার জন্য। নতুন করে যুক্ত হয়েছে আহমেদাবাদ ও লক্ষেৌর ফ্র্যাঞ্চাইজি। আহমেদাবাদ ইতোমধ্যে নিয়ম মেনে ৩ ক্রিকেটারকে দলভুক্ত করেছে। তাদেরই একজন রশিদ। রশিদ ছাড়া বাকি ২ ক্রিকেটার হলেন- হার্দিক পান্ডিয়া ও শুবমান গিল। বিসিসিআই জানিয়েছিল, ফ্র্যাঞ্চাইজিরা যে ৩ ক্রিকেটারকে ধরে রাখবে, তাদের ক্রমানুযায়ী ১৫ কোটি, ১১ কোটি ও ৭ কোটি রুপি পারিশ্রমিক দিতে হবে। প্রথমবারের মত খেলতে যাওয়া আহমেদাবাদকেও তিন ক্রিকেটারের পারিশ্রমিক নির্ধারণ করতে হত এই ক্রম অনুযায়ী। তবে আহমেদাবাদ রশিদকে দিচ্ছে ১৫ কোটি রুপি, যে পরিমাণ অর্থ পাবেন হার্দিকও। তবে অধিনায়কের দায়িত্ব পাবেন হার্দিক। কলকাতা নাইট রাইডার্স থেকে উড়িয়ে নেওয়া শুবমান গিলকে ৭ কোটি রুপি পারিশ্রমিক দেওয়া হবে এক মৌসুমের জন্য।
সিভিসি ক্যাপিটালের মালিকানাধীন আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি ইতোমধ্যে কোচিং প্যানেলও প্রায় চূড়ান্ত করে ফেলেছে। আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও দলটির প্রধান কোচের ভূমিকায় দেখা যাবে সাবেক কিংবদন্তি পেসার আশিস নেহরা। ভারতের সাবেক কোচ গ্যারি কারস্টেন ও ইংল্যান্ডের সাবেক ব্যাটার বিক্রম সোলানকিকেও রাখা হবে প্যানেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ