Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাবিতে ৬৮ নমুনায় ৩৯ জনই করোনা পজিটিভ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২২, ১১:১০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ৬৮টি নমুনা পরীক্ষায় ৩৯ জনেরই করোনা পজিটিভ এসেছে। বুধবার (১৯ জানুয়ারি) রাত ৯ টায় এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেডিকেলের প্রধান চিকিৎসক তবিবুর রহমান শেখ।

তিনি জানান, গত দুইদিনে ৬৮টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনাগুলোর মধ্যে ৩৯টি করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে হলের আইসোলেশন রুমে কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং নিয়মিত ঔষধ খেতে হবে। তারপরও যদি সিরিয়াস অবস্থা হয় তাহলে মেডিকেলে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হবে এবং শিক্ষার্থীরা চাইলে তার পরিবারের কাছে গিয়েও চিকিৎসা নিতে পারবেন বলে তিনি জানান।

তিনি আরো বলেন, আজকে যারা আক্রান্ত হয়েছে তাদের মোবাইলে অলরেডি মেসেজ চলে গিয়েছে। আমাদের নমুনা পরীক্ষা আপাতত চলতে থাকবে কারণ নমুনা পরীক্ষা না করলে এটা আরো বেশি ছড়াবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, আমাদের রাজশাহী অঞ্চলে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। সেই জন্য আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছি। কোনো শিক্ষার্থীর শরীর খারাপ লাগলেই যেন তারা মেডিকেলে স্যাম্পল জমা দিতে পারে এবং করোনায় আক্রান্ত হলে তাকে আইসোলেশন রুমে থাকতে পারে।

বিশ্ববিদ্যালয় বন্ধ হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আগামিকাল ২০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের সাথে আমরা বৈঠক করবো। শিক্ষার্থীদের জন্য যা ভালো হয় সেই সিদ্ধান্ত আমরা নিবো বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি

১৫ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ