Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বে করোনায় আরও আট হাজারের বেশি মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১০:০৭ এএম

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। বিশেষ করে করোনার নতুন ওমিক্রনের প্রভাবে সারাবিশ্বে প্রতিদিন সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও আট হাজার ৩০৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২ লাখ ১১ হাজার ২২৬ জন। এছাড়া আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৫৯ হাজার ৪৬৯ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লাখ ৭৪ হাজার ২৪৪ জনে। আর সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৩৩ কোটি ৫৭ লাখ ৭ হাজার ২৫৫ জনে। এছাড়া সেরে উঠেছেন মোট ২৭ কোটি ৯ লাখ ৬০ হাজার ৫৬৫ জন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৮৬৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে এক হাজার ৯১৭ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় ৬ কোটি ৯০ লাখ ৭০ হাজার ৮৬৭ জন সংক্রমিত হয়েছেন। তার মধ্যে মারা গেছেন ৮ লাখ ৭৮ হাজার ৩৮৩ জন।

দৈনিক সংক্রমণে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ফ্রান্স। দেশটিতে একদিনে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৭৬৯ জন। আর মারা গেছেন ৩৭৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত এক লাখ ২৭ হাজার ৬৩৮ জনের মৃত্যু ও এক কোটি ৪৭ লাখ ৩৯ হাজার ২৯৭ জন সংক্রমিত হয়েছেন। আর সেরে উঠেছেন ৯৪ লাখ ৭ হাজার ৯৪ জন।

বৈশ্বিক সংক্রমণে সারাবিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে একদিনে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৭০ জন। আর মারা গেছেন ৪৪২ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৪ লাখ ৮৭ হাজার ২২৬ জনের মৃত্যু ও ৩ কোটি ৭৯ লাখ ১ হাজার ২৪১ জন সংক্রমিত হয়েছেন। আর সেরে উঠেছেন ৩ কোটি ৫৫ লাখ ৮৩ হাজার ৩৯ জন।

মোট সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৭ জন। এছাড়া নতুন করে সংক্রমিত হয়েছেন এক লাখ ৩২ হাজার ২৫৪ জন। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ কোটি ৩২ লাখ ১৫ হাজার ৫৫১ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ২১ হাজার ৫৭৮ জন।

সংক্রমণের তালিকায় এরপরেই রয়েছে যুক্তরাজ্য, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ