Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

হাটের জমি উদ্ধারের দাবিতে ডিমলায় ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীর ডিমলায় গতকাল রোববার শটিবাড়ী বাজারের জমি উদ্ধারের দাবিতে অবস্থান ধর্মঘট করেছেন ওই বাজারের ব্যবসায়ীরা। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ৫ ঘণ্টা গয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সামনে প্রধান রাস্তায় বসে অবস্থান ধর্মঘট পালন করেন তারা। ৭ দিনের মধ্যে প্রশাসন হাটের সরকারি জমি উদ্ধার না করলে আগামী রোববার অর্ধদিবস হরতালের ডাক দেয়া হয়েছে ধর্মঘট থেকে। অবস্থান কর্মসূচি শেষে ব্যবসায়ীরা ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন।
ব্যবসায়ীরা জানান, শটিবাড়ী বাজারের ৫ দশমিক ৪২ একর জমির মধ্যে ৩ একর জমি অবৈধভাবে দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছে কিছু লোকজন। যাতায়াতের রাস্তা বন্ধ করে দখলকৃত জমিতে তৈরি করা হয়েছে পাকা দালানঘর ও বিভিন্ন অবকাঠামো। বাজারের জমি কম থাকার কারণে তোহা বাজার, গরুরহাট, কাঁচাবাজার বসানোর জায়গার চরম সঙ্কট দেখা দেয়। প্রতিনিয়ত রাস্তার দুই পাশে, বিভিন্ন দোকান ঘরের সামনে ও চলাচলে গলিতে কাঁচাবাজার দেয়ার চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে ক্রেতা-বিক্রেতাদের। সরকারি জমি দখল হওয়ায় টেপাখড়িবাড়ী থেকে শটিবাড়ী আসার রাস্তা বন্ধ করার ফলে এলাকাবাসী চরম ভোগান্তিতে পড়েছে।
অবস্থান ধর্মঘট কর্মসূচিতে মুক্তিযোদ্ধা মিয়ার উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন টেপাখড়িবাড়ী আ’লীগ নেতা ময়নুল হক, ব্যবসায়ী আব্দুল বাতেন, মমিনুর রহমান, হাটের ইজারাদার রাসেল সরকার, আনোয়ার হোসেন, ইউপি সদস্য বাবর আলী প্রমুখ। হাটের সম্পত্তি উদ্ধারের দাবিতে গত ১৭ অক্টোবর শটিবাড়ী হাটের সরকারি জমি উদ্ধারের দাবিতে বাস্তবায়ন কমিটি মানববন্ধন পালন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন