Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ইসলামী ব্যাংকের ৩০৮তম শাখা উদ্বোধন

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩০৮তম শাখা গতকাল রবিবার রাজবাড়ীর পাংশায় উদ্বোধন করা হয়েছে। রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম ও পরিচালক প্রফেসর ড. মো. সিরাজুল করিম। স্থানীয় বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন নারী নেত্রী মিসেস সাঈদা হাকিম, পাংশা উপজেলা চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, পাংশা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কে এম শফিকুল মোর্শেদ আরুজ, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. হাসান আলী বিশ্বাস, শিল্প ও বণিক সমিতির সভাপতি নিখিল কুমার দত্ত, পৌরসভার কাউন্সিলর মিসেস দূর্গা রানী পাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভূইয়া, এফসিএ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বরিশাল জোনপ্রধান মো. আবদুস সালাম এবং শাখা ব্যবস্থাপক মো. মতিয়ার রহমান। বিপুলসংখ্যক ব্যবসায়ী, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে মো. জিল্লুল হাকিম বলেন ইসলামী ব্যাংক ধর্ম, বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে সকল মানুষের ব্যাংক। তিনি বলেন, ইসলামী ব্যাংকের সুযোগ ও সুবিধা কাজে লাগিয়ে পাংশা অঞ্চলে শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য প্রসার, নতুন উদ্যোক্তা সৃষ্টি ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির সুযোগ রয়েছে। পাংশায় শাখা খোলার জন্য ধন্যবাদ জানিয়ে গ্রামীণ জনগোষ্ঠীর জন্য বিনিয়োগ স¤প্রসারণের মাধ্যমে এ এলাকার মানুষের অর্থনৈতিক উন্নয়নে আরো বেশি অবদান রাখতে তিনি ব্যাংক কর্তৃপক্ষের প্রতি আহŸান জানান।
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক এদেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান। এ ব্যাংক উৎপাদনমুখী, প্রয়োজনভিত্তিক ও কল্যাণধর্মী অর্থায়ন সেবার মাধ্যমে দেশের প্রতিটি পরিবারের উন্নয়নে কাজ করছে। তিনি বলেন, পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক নারীর ক্ষমতায়নসহ দেশের ২০ হাজার গ্রামের ১০ লক্ষাধিক পরিবারের জীবনমানের কাক্সিক্ষত উন্নয়ন ঘটিয়েছে। ব্যাংকের স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে পাংশা এলাকায় শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার ও অর্থনৈতিক উন্নতিসহ মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে তিনি ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ