Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনলাইনে যাচ্ছে না রাবি, সশরীরেই হবে ক্লাস-পরিক্ষা

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ২:৩৭ পিএম

করোনা সংক্রমণ বেড়ে গেলেও এখনই অনলাইন ক্লাসে যাচ্ছে না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) । আপাতত সশরীরেই চলবে ক্লাস-পরিক্ষা । বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর ১টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে রাবি উপ উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম বলেন, আমরা আপাতত অনলাইন ক্লাসে যাচ্ছি না। সব রকম স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস পরীক্ষা চলবে। তবে কোন বিভাগ যদি প্রয়োজন মনে করে তাহলে তারা নিজ উদ্যোগে অনলাইনে ক্লাস নিতে পারবে।

তিনি আর বলেন, প্রতিটি হলে ৪ টি করে আইসোলেশন রুমের ব্যবস্থা করা হয়েছে। এবং হলের শিক্ষার্থীদের জন্য হাত ধুয়ে হলে প্রবেশ নিশ্চিত করতে প্রভোস্টদের জানানো হয়েছে। করোনায় কোন শিক্ষার্থী আক্রান্ত হলে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে আইসোলেশন রেখে চিকিৎসা করা হবে। প্রয়োজনে রাজশাহী মেডিকেল কলেজ বা অন্য কোনো হাস্পাতালে চিকিৎসা দেয়া হবে।

এছাড়া উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া বলেন, ক্যাম্পাসের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ক্যাম্পাসের দোকানগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাসে প্রবেশের ক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মানা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ