Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোরের শীর্ষ আলেম মাও. আবুল খায়ের ইন্তেকালে জমিয়তের শোক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৫:১২ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ যশোর জেলার সভাপতি,যশোর কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব,যশোর দারুল উলুম মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস হাফেজ মাওলানা আবুল খায়ের সাহেব আজ রাত ৪টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তাঁর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়খুল হাদিস আল্লামা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ হাফেজ মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম।


নেতৃদ্বয় এক শোকবার্তায় বলেন, মাওলানা আবুল খায়ের রহ. ছিলেন সদরে জমিয়ত আল্লামা মুফতী মুহাম্মদ ওয়াক্কাস রহ. এর খুবই আস্থাভাজন ব্যক্তি। জমিয়তের জন্য নিবেদিতপ্রাণ ছিলেন।

তাঁর ইন্তেকালের জাতি একজন দরদি ও কর্মবীর আলেমকে হারালো।

নেতৃদ্বয় আল্লাহ পাকের দরবারে মরহুমের ইলমী ও দ্বীনি খেদমতগুলো কবুল করে জান্নাতের মেহমান হিসেবে কবুল করার জন্য দোয়া করেন এবংশোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেন।

আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বাদ জোহর যশোর বাস স্ট্যান্ডে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে জেলার শীর্ষস্থানীয় আলেম-ওলামা, রাজনীতিবিদ, পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানসহ সর্বস্তরের মুসল্লীগণ অংশগ্রহণ করেন।

তিনি তিনদশকের অধিক সময় উক্ত মসজিদের ইমাম ও খতিব এবং পাশের দাওরায়ে হাদিস মাদ্রাসার মুহতামিমের দায়িত্ব পালন করছিলেন।

তিনি তিন মেয়ে এবং এক ছেলে সন্তানের পিতা। জানাজায় ইমামতি করেন তার একমাত্র ছেলে হাফেজ নোমান যশোরী। জানাজা শেষে তাকে যশোর রেলওয়ে স্টেশন মাদ্রাসায় দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ