Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

মক্কা-মদিনা সহ বিভিন্ন দেশের মাটি দিয়ে দুমকিতে তৈরি হচ্ছে দৃষ্টিনন্দন মসজিদ

দুমকি (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৬:৫০ পিএম

সাবেক মন্ত্রী,সাবেক জাতীয় পার্টির মহাসচিব,জাতীয় পার্টির বর্তমান কো-চেয়ারম্যান এবিএম রহুল আমিন হাওলাদারের নামে তার জন্মস্থান পটুয়াখালীর দুমকিতে তৈরি হচ্ছে বায়তুর রুহুল আমিন নামের একটি দৃষ্টিনন্দন জামে মসজিদ। মসজিদের নির্মাণ কাজ শুরু উপলক্ষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। আজ (২০জানুয়ারী) বিকাল ৫ টায় দুমকির সাতানীতে মসজিদ নির্মাণের জন্য ওয়াকফকৃত জমিতে এ দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।

দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব বর্তমান জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আলহাজ্ব এ,বি,এম রুহুল আমিন হাওলাদার। এছাড়াও অনুষ্ঠানে জেলা জাতীয় পার্টির সভাপতি সুলতান আহমেদ হাওলাদার, দুমকি থানা অফিসার ইনচার্জ আবদুস সালাম ও জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, আমি চাচ্ছি জীবনের শেষ সময়ে ভালো একটি কাজ করতে। তারই ধারাবাহিকতায় আমি ৫ একর জমির উপরে এখানে সুন্দর ও দৃষ্টিনন্দন একটি মসজিদ নির্মাণ করতে যাচ্ছি। আমি চাই মসজিদটি করতে আমি সকলের সর্বাত্মক সহযোগীতা পাবো।

তিনি আরো বলেন, মসজিদ বাংলাদেশের মধ্যে একটি মডেল মসজিদ হবে এমনকি এই মসজিদটি বরিশালের গুঠিয়া মসজিদের চেয়েলও ভালো হবে, এই মসজিদে মক্কা-মদিনা সহ বিভিন্ন দেশ ও স্থানের মাঁটি ব্যবহার করা হবে। এখানে একসাথে ৫-হাজার মানুষ নামাজ আদায় করতে পারবে, দূরদূরান্ত থেকে যারা ইসলাম প্রচার করতে আসবে তাদের জন্য থাকার ব্যবস্থা থাকবে, মসজিদের চারপাশে তৈরি করা হবে লেকপাড় সেখানে স্থানীয়রা প্রতিদিন হাঁটাহাঁটি করতে পারবে। তৈরি করা হবে বিশাল একটি মিনার যা লেবুখালী-পায়রা সেতুর ওপরে থেকেই দেখা যাবে।



 

Show all comments
  • মোঃমনিরুজ্জামান ২১ জানুয়ারি, ২০২২, ২:০১ এএম says : 0
    প্রশ্নঃ ভালো আমলদার কোন মুসলমান ব্যক্তির ইচ্ছে ছিল, মৃত্যু কালে কলেমা ও ঈমানদারীর সাথে যেন মৃত্যু হয়।কিন্তু ৬/৭ মাস যাবত ব্রেইন ইস্টকে ভুক্তভুগি থাকার পরে তাঁর মৃত্যু হয় এবং মৃত্যুকালে তাঁর কানের কাছে তওবা ও কলেমা পাঠ করে শুনানো হয়,অতপর মৃত্যু হয়।এমতাবস্থায় তাঁর এই মৃত্যু কি ঈমানদারের মৃত্যু হিসেবে পরিগনিত হবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ