Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

করোনার রেড জোন খাগড়াছড়িতে পর্যটকের ঢল, নেই স্বাস্থ্যবিধির বালাই

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৬:৫৩ পিএম

খাগড়াছড়িতে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। মাত্র এক দিনের ব্যবধানে ১৩ শতাংশ বেড়ে ৫০ শতাংশে পৌঁছেছে করোনা সংক্রমণের হার। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর খাগড়াছড়ি জেলাকে করোনা’র উচ্চ ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে ঘোষণা করলেও এই জেলাতে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। সবাই চলছে নিজের খেয়াল-খুশিমতো। প্রশাসনেরও নেই কোনো তৎপরতা। পড়ছে না কেউই মাস্ক।

হাট-বাজারগুলো হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগম আগের মতোই চলছে। সেই সঙ্গে থেমে নেই পর্যটকের ঢল। এই পরিস্থিতিতে খাগড়াছড়িতে প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার রোধ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

গত কয়েক দিনে দেশ জুড়ে বেড়েছে করোনা মহামারির সংক্রমণ। দেশের ন্যায় খাগড়াছড়িতেও করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে লাগামহীন। খাগড়াছড়ির স্বাস্থ্য বিভাগের তথ্যমতে গত ২৪ ঘণ্টায় জেলায় ৮২ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার প্রায় ৬০ শতাংশ। এই নিয়ে খাগড়াছড়িতে সরকারি হিসাব অনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৭৭ জন। মৃত্যু হয়েছে ৪০ জনের। বেসরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা আরও বেশি। কেন না সমতলে চিকিৎসা নিতে গিয়ে আরও অন্তত ৩০ জন মারা গেছেন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে সরেজমিন খাগড়াছড়ি শহরের ঘুরে দেখা গেছে, বাজারগুলোতে আগের মতোই হাজারো ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে সরগরম। অধিকাংশই পড়ছে না মাস্ক।

এদিকে খাগড়াছড়িতে ঘুরতে আসা পর্যটকদের কাছেও উপেক্ষিত স্বাস্থ্যবিধি। কেনো মাস্ক পড়ছেন না জানতে গিয়ে উল্টো রোষানলে পড়তে হয়েছে এই প্রতিবেদককে।

খাগড়াছড়িতে করোনা’র বিস্তার রোধে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করতে প্রশাসনকে তৎপর হওয়ার আহবান জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ী ও সচেতন মহল।

খাগড়াছড়ির ডেপুটি সার্জন সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে বলেছেন, খাগড়াছড়িতে করোনা সংক্রমণের হার আশংকাজনকভাবে বাড়ছে। এভাবে বাড়তে থাকলে সামাল দেওয়া কঠিন হবে। তিনি বলেন শুধু টিকা গ্রহণ করলে করোনা মুক্ত ভাবার কোনো কারণ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ