Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ১০০ ছাড়াল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৭:০৪ পিএম

দক্ষিণাঞ্চলে একদিনে করোনা সংক্রমণ ১০০ ছাড়াল। মহানগরীতে ৪০ জন সহ বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বরিশাল জেলায় ৫০ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হয়েছে। ফলে এসময়ে বরিশাল বিভাগের ৬ জেলায় আক্রান্তের সংখ্যা ১১৭। এনিয়ে গত দু দিনে ১৭৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল। আর এ মাসের প্রথম কুড়ি দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮১ জনে। যা আগের ৩ মাসেরও বেশী।

তবে গত মধ্য অক্টোবরের পর থেকে এ অঞ্চলে কোন মৃত্যু সংবাদ নেই বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দফতর। কিন্তু এখন পর্যন্ত বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের কোথাও নুন্যতম স্বাস্থ্য বিধি মানছেন না কেউ। এ অঞ্চলের শহরগুলোতে এখনো মাস্ক ব্যাবহারের হার ১০%-এর নিচে। গ্রামগঞ্জের তা শূন্যের কোঠায়। বিষয়টি নিয়ে প্রশাসনিক কোন পদক্ষেপও দৃশ্যমান নয়।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৭৩১ জনে। আর গত মধ্য অক্টোবর পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭৯ জনের। গত ২৪ ঘন্টায় বরিশালের পরেই আক্রান্তের শীর্ষে দ্বীপ জেলা ভোলায় সংখ্যাটা ১৪ জন। জেলাটিতে এ পর্যন্ত ৬ হাজার ৮৯৮ জন আক্রান্তের মধ্যে ৯৮ জনের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থান খুলনা-বাগেরহাটের সীমান্তবর্তী পিরোজপুরের। এসময়ে জেলাটিতে আক্রান্তের সংখ্যা ১২ জন। গত সপ্তাহখানেক ধরেই বরিশালের মত পিরোজপুরেও আক্রান্তর সংখ্যা ক্রমাগত বাড়ছে। জেলাটিতে ইতোমধ্যে আক্রান্ত ৫ হাজার ৩৫১ জনের মধ্যে ৮৩ জনের মৃত্যু হয়েছে। পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় ৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলাটিতে ৬ হাজার ২৫৬ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১০৭ জন।

দক্ষিণাঞ্চলের সর্বাধিক আক্রান্ত হারের ছোট জেলা ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় ৪ জন সহ এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৮০। মৃত্যু হয়েছে ৬৯ জনের। আর সর্বাধিক মৃত্যু হারের বরগুনাতেও গত ২৪ ঘন্টায় আরো দু জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলের সর্বাধিক মৃত্যু হারের এ জেলাটিতে এপর্যন্ত ৩ হাজার ৯৭৪ জন আক্রান্তের মধ্যে ৯৭ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘন্টায় এ অঞ্চলে ১৮ জন সহ এ পর্যন্ত সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪৪ হাজার ৬৭৪ জন। এ অঞ্চলে সুস্থতার হার এখন ৯৭%-এর ওপরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ