Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে: দুলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৭:১৬ পিএম | আপডেট : ৭:১৯ পিএম, ২০ জানুয়ারি, ২০২২

বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার দেশের সকল প্রতিষ্ঠানকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে। বিরোধী দলকে দমন করতে, জনগণের মৌলিক অধিকার হরণ করতে প্রশাসনকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। পুরো দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে ক্ষমতাসীন সরকার।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নাটোর জেলার সদ্য কারামুক্ত নেতাকর্মীদের ফুল দিয়ে বরণ করে নেওয়ার জন্য তিনি এ অনুষ্ঠানের আয়োজন করেন।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, এই সরকার পরিকল্পিতভাবে দেশকে, দেশের গণতন্ত্রকে ধ্বংস করছে। তাদের কারণেই আইনশৃঙ্খলা বাহিনীর একটি প্রতিষ্ঠানকে মার্কিন নিষেধাজ্ঞার আওতায় নেওয়া হয়েছে। সেখান থেকে শিক্ষা না নিয়ে এখনো র‌্যাব, পুলিশকে বিরোধী দল দমনে ব্যবহার করা হচ্ছে। কিন্তু এর পরিণতিও ভালো হবে না।

তিনি বলেন, তার নিজ জেলা নাটোরে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়ে, হামলা করে, মামলা করে নেতাকর্মীদের আটক করা হচ্ছে। গত নভেম্বরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশকে কেন্দ্র করে পুলিশ নির্বিচারে নেতাকর্মীদের উপর হামলা করে অনেককে গ্রেফতার করেছে।

তাদের মধ্যে বেশ কয়েকজন নেতাকর্মী গত মঙ্গলবার কারাগার থেকে মুক্তি লাভ করলে আবারও গায়েবি মামলা দেওয়া হয়েছে তাদের বিরুদ্ধে। মামলা-হামলা-কারা নির্যাতন করে বিএনপিকে শেষ করে দেওয়ার জন্যই এসব নতুন-নতুন মামলা দেওয়া হচ্ছে।

এসব মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে দুলু বলেন, হামলা-মামলা করে বিএনপিকে দামানো যাবে না। প্রস্তুত হোন। আন্দোলনের ডাক আসছে। সেই আন্দোলনের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো হবে। এসময়ে কারা নির্যাতিত নাটোর জেলার বড়াইগ্রাম থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক

শামসুল আলম রনি, জেলা ছাত্রদলের সহ সভাপতি খায়রুল ইসলাম আকাশ, বড়াইগ্রাম থানা ছাত্রদল আহ্বায়ক জাহিদ হাসান বিপুল, সদস্য সচিব আরিফুল ইসলাম কাননসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ