Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বরিশালে চেক প্রতারণা মামলায় এস আই আলী মর্তুজার বিরুদ্ধে সমন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৭:২২ পিএম

বরিশাল মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ের এস আই শেখ মোঃ আলী মর্তুজার বিরুদ্ধে চেক প্রতারণা মামলায় সমন জারি করেছে আদালত। বৃহস্পতিবার বরিশালের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সমন জারীর এ আদেশ দেন।

মর্তুজার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন জাগরণী চক্র ফাউন্ডেশনের বরিশাল এরিয়া অফিসার আবুল কালাম আজাদ। অভিযোগে তিনি বলেন, অভিযুক্ত আলী মর্তুজা বাগেরহাট জেলা সদরের বাদেকপাড়া এলাকার বাসিন্দা শেখ আবদুল কাদেরের ছেলে। বর্তমানে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে এস আই পদে কর্মরত । তিনি নগদ টাকার প্রয়োজনে ২০১৯ সালের ১৭ এপ্রিল এনজিও থেকে দেড় লাখ টাকা ঋণ নেন। তার কাছে টাকা ফেরত চাইলে তিনি গতবছর ১৭ নভেম্বর সুদ সহ পাওনা এক লাখ ১২ হাজার ৪ শ ৫৫ টাকার চেক প্রদান করেন।

কিন্তু চেক নগদায়নের জন্য ওইদিনই ব্যাংকে জমা দেয়া হলে তার হিসেব শাখায় পর্যাপ্ত ব্যালেন্স না থাকায় প্রত্যাখ্যাত হয়। গত ২৫ নভেম্বর এ ব্যাপারে লিগ্যাল নোটিশ দিয়ে টাকা ফেরত চাইলেও তিনি ঋণ শোধ করেননি । এধরনের অভিযোগ দিয়ে মামলা দায়ের হলে মর্তুজাকে আদালতে হাজির হতে তার বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেয়া হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

১৫ ফেব্রুয়ারি, ২০২২
৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ