Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সিলেটে শাবি’র সাবেক শিক্ষার্থী আইনজীবী নেতৃবৃন্দের মানববন্ধন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৭:৪১ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদ, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার ব্যবস্থা, শিক্ষার্থীদের জীবন ও শিক্ষার নিরাপত্তা বিধান এবং অবিলম্বে ন্যায্য দাবী মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবীতে মানববন্ধন করেছেন শাবির সাবেক ছাত্র নেতৃবৃন্দ। আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় এই মানববন্ধনের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও সিলেট জেলা বারের আইনজীবীবৃন্দ।

শাবির ১ম ব্যাচের প্রাক্তন ছাত্র ও জেলা বারের বিশিষ্ট আইনজীবী এডভোকেট সেলিম মু. আলী আসগরের সভাপতিত্বে এবং প্রাক্তন ছাত্র এডভোকেট মোহাম্মদ আব্দুর রবের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রাক্তন ছাত্র ব্যারিস্টার ফজল চৌধুরী, জাতীয় মানবাধিকার সোসাইটি সিলেট জেলার সভাপতি এডভোকেট আল-আসলাম মুমিন, এডভোকেট মোঃ তাজ উদ্দিন মাখন, এডভোকেট বদিউল আলম লিটন, এডভোকেট শফিকুর রহমান শফিক, এডভোকেট ইকবাল আহমদ, এডভোকেট তাজ রীহান জামান, এডভোকেট নাজমুল ইসলাম, এডভোকেট সাদেক আহমদ সাজন, এডভোকেট মুমিনুজ্জামান, প্রাক্তন ছাত্র প্রফেসর আব্দুল জলিল, আব্দুল কাদির এডভোকেট গিয়াস উদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শাবিপ্রবি আমাদের প্রাণের বিশ্ববিদ্যালয় এবং সিলেট তথা সারা দেশের গৌরব। এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পৃথিবীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় সহ দেশে বিদেশে নানা কর্মে সুপ্রতিষ্ঠিত ও দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসছে। ছাত্রী হলের ন্যায্য দাবী অবজ্ঞা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমস্যার সমাধান না করে পুলিশ দিয়ে ছাত্র-ছাত্রীদের উপর নগ্ন হামলা করে আজকের এই কঠিন পরিস্থিতি সৃষ্টি করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, ন্যায্য দাবী মেনে নিয়ে আহত ছাত্র-ছাত্রীদের সুচিকিৎসার ব্যবস্থা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ