Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

গ্রেফতারকৃত আলেমদের মুক্তির দাবিতে দেশব্যাপী মানববন্ধন পালিত

বিভিন্ন স্থানে পুলিশী বাঁধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৮:১৩ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আটককৃত আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্র ঘোষিত মানববন্ধন কর্মসূচি বিভিন্ন স্থানে পুলিশী বাঁধা উপেক্ষা করে পালিত হয়েছে।

নেতৃবৃন্দ বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধা দানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হুমকি ধমকি ও বাধা দিয়ে আমাদের আন্দোলন ঠেকানো যাবে না। আমরা শান্তি পূর্ণ আন্দোলনে বিশ্বাসী। সুতরাং কারাবন্দী আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দিন। অন্যথায় আমরা কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগরী শাখার মানববন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে থাকলেও সেখানে করতে না দেয়ায় নেতা কর্মীরা বায়তুল মোকাররমের উত্তর গেইটে সমবেত হলে সেখানেও বাধা দেয়। বাধা উপেক্ষা করে সেখানে সংক্ষিপ্ত মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা ফজলুর রহমান, সহপ্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা রুহুল আমীন খান, মহানগর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, মাওলানা আব্দুল মুমিন, মাওলানা আতিক উল্লাহ, মাওলানা কামালুদ্দীন।

এছাড়াও একই দাবিতে খেলাফত মজলিস নরসিংদী জেলা শাখার উদ্যোগে প্রেসক্লাবের সামনে শাখা সভাপতি মাওলানা আব্দুন নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াছ শেরপুরী পরিচালনায় মানবন্ধনকালে পুলিশ তাদের ব্যানার ছিনিয়ে নেয় এবং কর্মসূচি বিচ্ছিন্ন করে দেয়। গাজীপুর জেলা ও মহানগরের উদ্যোগে জয়দেবপুর চৌরাস্তায় মুক্তির দাবীতে মানববন্ধন করে। এসময় উপস্থিত ছিলেন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন, মহানগর সাধারণ সম্পাদক মুফতি ফারুক আহমদ নোমানী। চাঁদপুর জেলার শাখার উদ্যোগে জজকোর্ট চত্তরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য মুহাম্মদ আব্দুর রহীম, জেলা সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান। শরীয়তপুর জেলার উদ্যোগে শরীয়তপুর সদরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মৌলভী বাজার শহর শাখার উদ্যোগে সদরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি মুফতি হাবীবুর রহমান কাসেমী, সদর উপজেলা সভাপতি মাওলানা ফয়জুর রহমান। মাদারীপুর জেলার মানববন্ধন জেলা সদর জামে মসজিদ চত্তরে অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা সভাপতি মাওলানা হাবিব আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মাওলানা মিসাবহুল ইসলাম। চট্রগ্রাম মহানগর শাখার উদ্যোগে জমিয়াতুল ফালাহ চত্তরে অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ